নোয়াখালী প্রতিনিধি : মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর বর্তমান সংকট নিয়ে নানামুখী অপতৎপরতা বিষয়ে মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে কোনো ধরনের উস্কানিতে সরকার প্ররোচিত হবে না।

শনিবার বেলা সাড়ে ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার নিজ বাড়িতে অসুস্থ্য-অসহায় লোকজনের মাঝে এবং মসজিদ-মাদরাসায় অনুদানের চেক হস্তান্তর শেষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জাতিসংঘের চলমান অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যকে বিশ্ব মিডিয়া বলেছে এটা সুস্পষ্ট এবং বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে। তবে আমাদের দেশের একটি দলের কাছে এ বক্তব্য পছন্দ হয়নি। কারণ তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ঠিকমতো শুনেননি বা বুঝার ক্ষমতা নেই তাদের।

ওই দলকে উদ্দেশ্যে করে মন্ত্রী আরো বলেন, তাদের হাতে মূলত কোনো ইস্যু নেই। তাই রোহিঙ্গা ইস্যুকে পূঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের মতো চেষ্টা করছে। তাদের এ অপতৎপরতা সফল হবে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট খুবই বিচক্ষনতা ও দৃঢ়তার সাথে মোকাবেলা করছেন। আমরা তাঁর নেতৃত্বে সর্তকতার সহিত পদক্ষেপ নিচ্ছি। রোহিঙ্গা সংকট নিয়ে আমরা সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি। এ মূহুর্তে বিরোধীদের পাগলা প্রলাপে বিভ্রান্ত হওয়া যাবে না।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আ’লীগ সভাপতি খিজির হায়াত খান, কবিরহাট পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান প্রমুখ।

মন্ত্রী আজ বিকেলে জেলার সূবর্ণচর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত চরজব্বর ডিগ্রি কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথি বক্তব্য রাখবেন। এসময় তার সাথে কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন।

(জেএইচবি/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০১৭)