দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে সাপে কাটা রোগীকে বিশেষ সেবায় সুস্থ করলেন কর্তব্যরত ডাক্তার আব্দুলøাহ ওমর নাসিফ তানিম ও মৃদুল কান্তি সরকার।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার কুলøাগড়া ইউনিয়নের বড়ইকান্দি গ্রামের মৃতঃ সৈয়দ আলীর পুত্র মোঃ আঃ কুদ্দুস শনিবার সকালে গো-খাদ্য সংগ্রহ করার জন্যে ধান ক্ষেতে যান।

কাজ করার সময় একটি সবুজ রংঙ্গের সাপ তার ডান পায়ের বৃদ্ধাঙ্গুলিতে কামড় দেয় এবং কামড় দেয়ার সাথে সাথে বিষ পায়ের উপর দিকে উঠতে শুরু করে। সাথে সাথে স্থানীয় লোকজন সাপে কাটা আঃ কুদ্দুসকে উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে ১৬ সেপ্টেম্বর শনিবার ভর্তি করেন। এ সময় মেডিক্যাল অফিসার আব্দুলøাহ্ ওমর নাসিফ তানিম ও মেডিকল অফিসার ডাঃ মৃদুল কান্তি সরকার এর তত্বাবধানে চিকিৎসা দেন এবং ২দিন চিকিৎসার ফলে আঃ কুদ্দুস তার ডান পায়ের ফুলা কমতে শুরু করে ।

সরজমিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আঃ কুদ্দুস এর সাথে কথা বললে তিনি জানান, আমার ডান পায়ে সাপের কামড় দেয় এবং ততক্ষনাৎ এলাকাবাসী আমাকে হাসপাতালে ভর্তি করেন।

তিনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বর্তমান চিকিৎসা অত্যন্ত সুন্দর ও আন্তরিক । যার ফলে আমি অভিজ্ঞ ডাক্তার স্যারদের সার্বিক সহায়তায় দ্রুত সুস্থ হয়ে উঠেছি। এবং সেই সাথে অনুরোধ করছি সব ডাক্তাররা যাতে এমন আন্তরিকতার সাথে সেবা দেন তাহলে সম্ভব মানুষের সুস্থ জীবন।

এ বিষয়ে উপজেলা মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ ওমর নাসিফ তানিম জানান, আমি ডাক্তার এটা আমার সেবা আর আমৃত্যু এ সেবা দিয়ে যাওয়া হবে আমার ধর্ম। আমার একান্ত চেষ্টা উপরওয়ালার দান।

ডাঃ মৃদুল জানান, সাপে কাটা রোগীর চিকিৎসাটা মুলতঃ একটা জটিল বিষয় তবে আমাদের একান্ত প্রচেষ্টা আর রোগীর শক্ত মনোবল দ্রুততার সাথে উনি সুস্থ হয়ে উঠেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ আনোয়ারুল আমিন আকন্দ জানান,আমি দায়িত্ব নেওয়ার পর থেকে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছি। কোন ভুল ক্রুটি হতেই পারে তা সুদরিয়ে আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছা হল আমাদের মুল লক্ষ । আঃ কুদ্দুসকে সাপে কেটেছে আমরা যৌতভাবে চেষ্টার ফলে তিনি সুস্থ হয়েছেন। এ সহযোগিতার দ্বার সবার জন্য উন্মুক্ত থাকবে।

(এনএস/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০১৭)