জামালপুর প্রতিনিধি : উচ্চ মাধ্যমিক ও তদুর্ধ পর্যায়ের শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জামালপুরে অনুষ্ঠিত হয়েছে ‘ন্যাশনাল সার্ভিস কর্মসূচি’র ৫ম পর্বের উদ্বোধন।

আজ (শনিবার) সকাল ১১টায় সরকারি আশেক মাহমুদ কলেজের বিজয়মঞ্চে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরা এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল এমপি, সদস্য নাহিম রাজ্জাক, সংসদ সদস্য মোহাম্মদ মামুনুর রশিদ জোয়ারদার, বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলার সভাপতি এড. মুহাম্মদ বাকী বিলøাহ্, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, জেলা প্রশাসক আহমেদ কবীর, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলার সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা ও জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় জামালপুরের ৩টি উপজেলা জামালপুর সদর, বকশিগঞ্জ ও মেলান্দহে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে ২৪ সেপ্টেম্বর। এ কার্যক্রমে নির্বাচিত সুবিধাভোগীর সংখ্যা জামালপুর সদর উপজেলায় ২ হাজার ৬ শ ৬৬ জন পুরুষ ও ৩ হাজার ১ শ ৪৫ জন নারী, মেলান্দহ উপজেলায় ২ হাজার ৩৫ জন পুরুষ ও ২ হাজার ৫১ জন নারী এবং বকশিগঞ্জ উপজেলায় ৮ শ ১৬ জন পুরুষ ও ৯ শ ৬ জন নারী।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০১৭)