নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দায় বাড়ির মালিকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে কাজের মেয়ের সঙ্গে একাধিকবার অবৈধ শারীরিক সম্পর্ক করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লস্করদিয়া ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত বাবু শেখের ছেলে মাহফুজ শেখের (২২) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন তারই বাড়ির কাজের মেয়ে।

এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি এএফএম নাসিম বলেন, মেয়েটির সঙ্গে বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক করার অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

১৭ বছর বয়সী মেয়েটি জানায়, নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত বাবু শেখের ছেলে মাহফুজ শেখের বাড়িতে কাজের মেয়ে হিসেবে চাকরি করতেন তিনি। প্রায় দুই বছর আগে মাহফুজ প্রেমের প্রস্তাব দেয় তাকে। কিন্তু মাহফুজ ধনী পরিবারের সন্তান হওয়ায় প্রথমে তার প্রস্তাবে রাজি হয়নি মেয়েটি। পরে ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ করে বিয়ের প্রতিশ্রুতি দেয় মাহফুজ। এক পর্যায়ে মেয়েটি প্রেমের প্রস্তাবে রাজি হলে মাহফুজ বিভিন্ন কৌশলে মেয়েটির সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করে। এরই মধ্যে মেয়েটির গর্ভে সন্তান আসলে বিষয়টি মাহফুজকে জানালে এবং বিয়ের জন্য চাপ দিলে, গর্ভের অবৈধ সন্তান ওষুধের মাধ্যমে নষ্ট করে ফেলতে পরামর্শ দেয় মাহফুজ। মাহফুজের কথা বিশ্বাস করে মাহফুজের দেয়া ওষুধের মাধ্যমে গর্ভের সন্তান নষ্ট করে ফেলা হয়। এর পরে বিয়ের জন্য চাপ দিলে মাহফুজ সব সম্পর্ক অস্বীকার করে মেয়েটিকে সম্প্রতি বাড়ি থেকে বের করে দেয়। মাহফুজের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে মেয়েটির বাবা বলেন, আমরা বিশ্বাস করে মেয়েকে মাহফুজদের বাড়িতে কাজে দিয়েছিলাম। কিন্তু বিয়ে করার কথা বলে মাহফুজ আমার মেয়েকে নষ্ট করেছে। আমরা চাই মাহফুজ আমাদের মেয়েকে বিয়ে করে স্ত্রীর মর্যাদা দিক।

মাহফুজের মা সামেলা বেগম বলেন, আমাদের থেকে মেয়ের বাবা কিছু টাকা ধার নিয়েছিল, সেই টাকাগুলো আত্মসাৎ করতে এবং আমাদের থেকে মোটা অংকের টাকা আদায় করার জন্য আমার ছেলের বিরুদ্ধে তারা মিথ্যা অভিযোগ করছে।

(এনএস/এএস/সেপ্টেম্বর ২৩, ২০১৭)