বান্দরবান প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে ক্যাম্পেইনের মাধ্যমে মিয়ানমার সরকারের ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করেছেন। কাজেই খুব শিগগিরই মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে।

সোমবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন সেতুমন্ত্রী। এ সময় তুমব্রু সীমান্ত এলাকায় এক হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

তিনি বলেন, অতীতে ত্রাণ নিয়ে অনেক অনিয়ম হয়েছে। কিন্তু এবারের রোহিঙ্গা সঙ্কটে ত্রাণ বিতরণ নিয়ে কোনো অনিয়ম ও উশৃঙ্খলতা সৃষ্টি হয়নি। সেনাবাহিনী ও প্রশাসনের তদারকিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিকের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, ৩৪-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মনজুরুল হাসান, পুলিশ সুপারসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৭)