সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া  (নেত্রকোনা)  : নেত্রকোনা-৩, কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকার বিএনপির মনোনয়ন প্রত্যাশী মুক্তিযোদ্ধা হায়দার আহমদ খান (এফসিএ)। দলের একজন নিবেদিত প্রাণ নেতা হিসাবে তৃণমূল পর্যায়ের দলীয় নেতাকর্মীদের সংগঠিত করতে নির্বাচনী এলাকায় কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে।

একজন সাদা মনের মানুষ হিসাবে পরিচিত মুক্তিযোদ্ধা হায়দার আহমেদ খান আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী প্রসঙ্গে বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় ভাল, না দিলেও দলের প্রার্থীর পক্ষে মাঠে শক্তিশালীভাবে কাজ করব।

হায়দার আহমদ খান আরও বলেন, এলাকার মানুষের সেবা করার জন্য ইচ্ছা নিয়েই মাঠে কাজ করছি। দলীয় নেতাকর্মীরা একজন যোগ্য লোককে তাদের প্রার্থী হিসাবে দেখতে চায়। হায়দার আহমদ খান রাজনীতির পাশাপাশি সামাজিক সংগঠনের সাথেও সম্পৃক্ত থেকে কাজ করে যাচ্ছেন।

তিনি ২০০৫ সন থেকে এডুকেশন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ইডিএ) নামক সংগঠন প্রতিষ্ঠা করে প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ইডিএ-র শিক্ষা বৃত্তির ফলে কেন্দুয়া উপজেলার প্রাথমিক শিক্ষার গুনগত মান অনেক এগিয়ে গেছে। নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মীরা চান হায়দার আহমদের মত যোগ্য ব্যক্তি মনোনয়ন পেলে দলের একজন গ্রহণ যোগ্য প্রার্থী হবেন এবং নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন কর্মকান্ড দ্রুত গতিতে এগিয়ে যাবে।


(এসবি/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৭)