কেন্দুয়া  (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় কেন্দুয়া উপজেলার চিরাং বাজারের মিল-কারখানার মালিকসহ অন্যান্য ৪ গ্রাহকের কাছ থেকে বকেয়া বিল আদায়ের ক্ষেত্রে অনিয়ম, দুনীতির অভিযোগ ওঠেছে। 

এ অনিয়মের অভিযোগ তুলে চিরাং বাজারের গ্রাহক মশিউর রহমান ভূঞা লিটন, মো: শফিকুল ইসলাম বাশার, কামরুল ইসলাম ও মোজাফরপুর আমলি বাড়ি গ্রামের এমদাদুল হক খোকন গত ২৪ সেপ্টেম্বর নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এর বরাবর পৃথক লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে জানা যায়, কেন্দুয়া জোনাল অফিস থেকে বকেয়া বিল আদায়ের জন্য চলতি মাসের প্রথম দিকে চিরাং বাজারে যান লাইন ম্যান কার্তিকসহ আর দুই জন। অভিযোগকারী এমদাদুল হক খোকন, শফিকুল ইসলাম বাশার, কামরুল ইসলাম ও মশিউর রহমান ভূঞা লিটন জনান, চলতি বছরের গত ১ সেপ্টেম্বর বিচ্ছিন্ন সংযোগ দিতে বকেয়া বিলের ৬ হাজার ৭শ ২৯ টাকার সঙ্গে আরও ২ হাজার টাকা তারা দাবি করে আদায় করেন।

একই ভাবে সকলের কাছ থেকে বাড়তি টাকাসহ বকেয়া বিলের টাকা নেয়ার পরও টাকা জমা দেয়ার রশিদ গ্রাহকদের হাতে বুঝিয়ে দিচ্ছেন না। গ্রাহক শফিকুল ইসলাম বাশার অভিযোগ করে বলেন অবৈধভাবে অর্থ উর্পাজন করার জন্য লাইনম্যান কার্তিক বাবু সহ অন্যান্যরা আমাদের কাছ থেকে মিথ্যা প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেয়। টাকা দেয়ার পরও টাকা জমা দেয়ার রশিদ না দিয়ে তালবাহানা করছে।

তারা বলেন, পল্লী বিদ্যুতে এসব দুনীতি দিন দিনই বেড়ে যাওয়ায় গ্রাহকরা প্রতিনিয়ত হয়রানীর স্বীকার হচ্ছেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড এলাকা নং-২ এর পরিচালক ফজলুল হক মহিউদ্দিন গ্রাহকদের অভিযোগটির সুষ্ঠু তদন্তে দাবী জানিয়েছেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কেন্দুয়া অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মো: মনিরুল হক বুধবার বলেন, অভিযোগ গুলো পেয়েছি এবং এসবের তদন্ত চলছে। তদন্তের ফলাফল কি হয় তা এই মুহুর্তে বলা যাচ্ছে না।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ২৮, ২০১৭)