মদন (নেত্রকোনা) সংবাদদাতা : নেত্রকোনার মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নে বিতরণকৃত ওএমএসের ৩ টন চাল নিয়ে সোমবার সন্ধ্যায় গোবিন্দশ্রী বাজার সংলগ্ন পুকুর ঘাটে একটি ট্রলার ডুবে যায়। চালের বস্তাগুলো  পাতি থেকে উদ্ধার করলেও চাল ভিজে যাওয়ায় তা বিতরণ করা সম্ভব হয়নি । তবে উদ্ধারকৃত ১২ বস্তা শুকনো চাল প্রত্যেককে ৫ কেজি করে ৩০ টাকা দরে মঙ্গলবার বিতরণ করা হয়। বাকি চাল শুকানোর পর বিতরণ করার জন্য ডিলারকে কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছেন।

জানা যায়, মদন খাদ্য গুদাম থেকে ৩ মেঃটন চাল ডিলার শাহজাহান মিয়া উত্তোলন করে নৌকা যোগে গোবিন্দশ্রী বাজার সংলগ্ন পুকুর ঘাট থেকে চালের বস্তা গুদামে উত্তোলন করার সময় এক সাইট হেলে নৌকাটি ঘাটেই ডুবে যায়। এ সময় ডিলারের লোকজন পানি থেকে বস্তাগুলো দ্রুত উদ্ধার করেন।

ডিলার শাহজাহান বলেন, মদন খাদ্য গুদাম থেকে ৩ টন চাল নিয়ে ট্রলার যোগে গোবিন্দশ্রী বাজারে আমার নিজস্ব চালের গুডাউনের পুকুর পাড়ে পৌঁছলে ট্রলার থেকে ১২ বস্তা চাল শ্রমিকরা উত্তোলন করলে বাকী চাল নিয়ে ট্রলারটি ঘাটেই ডুবে যায়। ভিজে যাওয়া চাল রোদে শুকানো হচ্ছে পরে তা বিতরণ করা হবে ।

ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান,সোমবার খাদ্য গুদাম থেকে গোবিন্দশ্রী ডিলার শাহজাহান মিয়া ৩ মেট্রিক টন চাল উত্তোলন করে নিয়ে যায়। শুনেছি ট্রলারটি ঘাটে পৌঁছলে কিছু চালের বস্তা উত্তোলন করলে ট্রলারটি উল্টে গিয়ে ডুবে যায়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান বলেন,খবর পেয়েছি সোমবার সন্ধ্যায় ১২ বস্তা চাল উত্তোলন করার সময় নৌকাটি উল্টে ডুবে যায়। মঙ্গলবার ১২ বস্তা চাল বিতরণ করা হয়েছে। বাকি চাল পরে বিতরণ করা হবে।

(এএমএ/এসপি/অক্টোবর ০৩, ২০১৭)