স্টাফ রিপোর্টার : ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি একটি রাজনৈতিক দলের কবজা হয়ে গেছে’ এই মন্তব্য করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, প্রধান বিচারপতি যদি ছুটিতে যান সেটা নিয়ে রাজনীতি করার তো কিছু নেই। যারা রাজনীতি করছেন তারা স্বপ্রণোদিত হয়ে করছেন।

বুধবার সুপ্রিম কোর্টে তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতির ছুটি নিয়ে সিনিয়র আইনজীবীরা উদ্বেগ প্রকাশ করেছেন বার সভাপতির এমন বক্তব্যের বিষয়ে অ্যাটর্নি জেনারেল বলেন, উদ্বেগ তারা নিজেরা নিজেরাই তৈরি করেছেন। আমাদের দেখতে হবে আদালতের কার্যক্রম ঠিকমতো হচ্ছে কি না। কাজেই আমাদের এখানে উদ্বেগের কিছু নেই।

মাহবুবে আলম বলেন,‘আমি আগেও বলেছি, যারা রাজনীতি করছেন তারা স্বপ্রণোদিত হয়ে করছেন। আমাদের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার অ্যাসোসিয়েশন) একটি রাজনৈতিক দলের কবজা হয়ে গেছে। তারা সেই দলের নানা রকম কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কাদের মোল্লার স্ত্রী-স্বজনদের নিয়ে বারের অডিটরিয়াম ব্যবহার করা এবং যুদ্ধাপরাধের মামলার বিপক্ষে অবস্থান নেয়া এটা কি কোনো সুস্থ মানসিকতার লক্ষণ। এটাতো তারা করেছেন।’

প্রধান বিচারপতির শারীরিক অবস্থা কি তা জেনেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, এটাতো আমার দায়িত্ব না। প্রধান বিচারপতি কোথায় থাকবেন, কোথায় আছেন সেটা জানা তো আমার দায়িত্ব না।

(ওএস/এসপি/অক্টোবর ০৪, ২০১৭)