কিশোরগঞ্জ প্রতিনিধি : চার দিনের সরকারি সফরে আগামীকাল রবিবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। এ সময় তিনি কিশোরগঞ্জ জেলা সদর, মিঠামইন, বাজিতপুর ও কটিয়াদী উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণসহ বাজিতপুর ও কটিয়াদীতে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

এছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন, উদ্বোধনসহ এলাকার গণ্যমান ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

রাষ্ট্রপতির সফরসূচি অনুযায়ী আগামীকাল দুপুর ২টায় ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে সামরিক হেলিকপ্টার যোগে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি। মিঠামইনে পৌঁছাবেন বিকেল ৩টায়। স্থানীয় ডাক বাংলোয় বিশ্রাম শেষে জেলা পরিষদের আবদুল হামিদ মিলনায়তনে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিকেল ৪টায় স্পিডবোটে করে হাওরের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সন্ধ্যা ৭টায় মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রী কলেজ পরিদর্শন করবেন তিনি। রাতযাপন করবেন মিঠামইন উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজের বাড়িতে।

পরদিন ৯ অক্টোবর সোমবার দুপুর ২টা ১৫ মিনিটে বাজিতপুর উপজেলার নবনির্মিত স্মৃতিসৌধ, মুক্তিযোদ্ধা চত্বর ও ৪টি সেতু উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। দুপুর আড়াইটায় বাজিতপুর কলেজে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন তিনি। সন্ধ্যা ৭টায় কিশোরগঞ্জ সার্কিট হাউসে গণ্যমান্য ব্যাক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে কিশোরগঞ্জের খড়মপট্টি এলাকায় নিজের বাসভবনে রাত্রিযাপন করবেন রাষ্ট্রপতি।

১০ অক্টোবর দুপুর সাড়ে ১২টায় কটিয়াদী উপজেলার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি। একটায় কটিয়াদী কলেজ মাঠে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হবে। বিকেল পৌনে ৩টায় বিভিন্ন প্রতিষ্ঠানের নাম ফলক উদ্বোধন করবেন তিনি। ৩টায় কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

সন্ধ্যা ৭টায় কিশোরগঞ্জ সার্কিট হাউসে বিভিন্ন পেশাজীবী, আইনজীবী, সাংবাদিক ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ওই দিন রাতযাপন করবেন শহরের নিজ বাসভবনে। ১১ অক্টোবর বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে তার।

(ওএস/এসপি/অক্টোবর ০৭, ২০১৭)