রংপুর প্রতিনিধি : প্রধান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা অপরিহার্য। দুঃখজনক যে, আমাদের দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে স্বাভাবিক যোগাযোগ নেই। এরা পরস্পরের দিকে তাকিয়ে কথা বলেন না, এরা পরস্পরকে টার্গেট করে কথা বলেন। যদিও সুস্থ রাজনৈতিক পরিবেশ সুষ্ঠু নির্বাচনের জন্য অপরিহার্য।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে রংপুরে স্মার্টকার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমাদের দেশে নির্বাচনের কোনো ধারাবাহিতা নেই উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিভিন্ন সময়ে বিভিন্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। ধারাবাহিকতা না থাকলে সুষ্ঠুভাবে নির্বাচন করা কঠিন হয়ে পড়ে। কারণ ধারাবাহিকতাই সুষ্ঠু নির্বাচন পরিবেশের সহায়ক।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের সভাপতিত্বে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুর সিটি মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মিজানুর রহমান।

অনুষ্ঠানে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিষয়ক বিশেষ প্রতিবেদন উপস্থাপন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অণু বিভাগের মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

পর্যায়ক্রমে রংপুর সিটি কর্পোরেশনের আওতায় ৩৩টি ওয়ার্ডে স্মাটকার্ড বিতরণ করা হবে। নির্ধারিত তারিখ অনুযায়ী প্রতিটি ওয়ার্ডের একটি করে কেন্দ্রে কার্ড বিতরণের এ কার্যক্রম চলবে আগামী বছরের ২৪ জুলাই পর্যন্ত।

(ওএস/এসপি/অক্টোবর ০৭, ২০১৭)