চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে শ্রমিক কল্যাণের নামে সিএনজি স্কুটার হতে অবৈধভাবে চাঁদা উত্তোলন বন্ধ করে দিয়েছে পুলিশ। ৭ অক্টোবর শনিবার সকাল থেকে ওয়্যারলেস পাসপোর্ট অফিসের সামনে কয়েকজন যুবক চলন্ত সিএনজি স্কুটার হতে ১০ টাকা করে চাঁদা উত্তোলন করছিলো। খবর পেয়ে টিআই মোঃ জাহাঙ্গীর তার আরেকজন ট্রাফিক পুলিশ সহকমীকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং চাঁদা উত্তোলন বন্ধ করে দেন।

এসময় চাঁদপুর জেলা সিএনজি আটো রিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ২৫০৩-এর নবনির্বাচিত নেতৃবৃন্দও সেখানে ছুটে আসেন। চাঁদা আদায়ের রসিদ পর্যালোচনা করে ওই ট্রফিক পুলিশ কর্মকর্তা জানান, পুলিশ সুপারের নির্দেশক্রমে পরবতী নির্দেশ না পাওয়া পর্যন্ত কেউ চাঁদা তুলতে পারবেনা।

শ্রমিক ইউনিয়নের নতুন সভাপতি কাজী ফারুক জানান, বিগত ২০১৫ সালের তারিখ রিসিটে উলেøখ করে কিছু লোক শ্রমিক কল্যাণ ফান্ড তহবিলের ভুয়া নামে গাড়ি প্রতি দশ টাকা করে আদায় করছে। আমরা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ প্রশাসনকে বিষয়টি অবগত করেছি প্রশাসন সরজমিনে প্রমান পেয়ে চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে। চাঁদপুর শহরের লেকেরপাড়, ওয়ারলেছ, বাবুরহাট, মতলব উত্তর ফেরীঘাট, ফরিদগঞ্জ ফকির বাজারসহ বিভিন্নস্থানে তারা চাঁদা আদায় করতো।

এ ব্যাপারে চাঁদা আদায়কারী আজাদ নামে একজন জানায়, আমরা আগে থেকেই পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিক কল্যানের জন্য রিসিট দিয়ে টাকা নিচ্ছি।

(ইউএইচ/এসপি/অক্টোবর ০৮, ২০১৭)