সাতক্ষীরা প্রতিনিধি : বাপের বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে না পেরে এক গৃহবধুকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। শনিবার রাত ১০টার দিকে সাতক্ষীরা শহরের পারকুকরালিতে এ ঘটনা ঘটে। হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ মৃতের স্বামীকে গ্রেফতার করেছে।

নিহতের নাম- জুলেখা খাতুন (২৭)। সে সাতক্ষীরা শহরের পারকুকরালির ট্রাক চালক আব্দুর রাজ্জাকের স্ত্রী। আটককৃত রাজ্জাকের বাবার নাম অজিয়ার রহমান।

সাতক্ষীরার কলারোয়া উপজেলার গদখালি গ্রামের মাছ ব্যবসায়ি কওছার আলী দফাদার জানান, ২০০৯ সালে তার মেয়ে জুলেখার সঙ্গে সাতক্ষীরা শহরের পারকুকরালির আজিয়ার রহমানের ছেলে ট্রাক চালক আব্দুর রাজ্জাকের বিয়ে দেন তিনি। বর্তমানে তাদের রাজ নামের এক ছেলে রয়েছে। রাজ পারকুকরালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। যৌতুকের দাবিতে রাজ্জাক বিভিন্ন সময়ে জুলেখাকে মারপিট করতো। এ পর্যন্ত কয়েক দফায় তাকে ৬০ হাজার টাকা যৌতুক দেওয়া হয়েছে।

শিশু রাজ জানায়, তার বড় চাচা ফারুক হোসেন ডেকরেটরের কাজ করে। শনিবার সকালে তার বাবা আব্দুর রাজ্জাক, দাদী ও ফুফু, চাচা তার মাকে বাপের বাড়ি থেকে টাকা আনতে বলে। মা যেতে অপারগতা প্রকাশ করায় তাকে দুপুরে মারপিট করা হয়। এ নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে শনিবার রাত ১০টার দিকে সাউণ্ড বক্স জোর করে বাজিয়ে তার মা জুলেখাকে ঘরের মধ্যে লাঠি দিয়ে পেটাতে থাকে বাবা রাজ্জাক, দাদী লায়লী বেগম, বড় চাচা ফারুক হোসেন, ফুফু মাহফুজা ও চাচা আনারুল ইসলাম। মাকে মারতে বাধা দেওয়ায় তাকেও ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়।একপর্যায়ে ওড়না গলায় পেচিয়ে শ্বাসরোধ করে করে হত্যা করা হয় মাকে। এরপর সকলে চলে গেলেও বাবাকে প্রতিবেশীরা আটক করে নানার বাড়িতে খবর দেয়।

শিলা খাতুন ও বন্যা খাতুন জানান, খবর পেয়ে শনিবার রাত ১২টার দিকে তারা পারকুকরালিতে এসে ঘরের বারান্দায় বোন জুলেখাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন।

সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক হুমায়ুন কবীর জানান, জুলেখার হাতে, পায়ে ও শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। লাশেন ময়না তদন্তের জন্য রোববার সকালে সাতক্ষীরা সদর হাসপাতলের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পিতা কওছার আলী দফাদার বাদি হয়ে জামাতা আব্দুর রাজ্জাক, বোন মাফুজা, ভাই ফারুক হোসেন, আনোয়ারুল ইসলাম ও তার মা লায়লী বেগমের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নিহতের স্বামী আব্দুর রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে।

(ওএস/এসপি/অক্টোবর ০৮, ২০১৭)