শেকৃবি প্রতিনিধি : রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন আজ রাত ১২ টা (১০ অক্টোবর) থেকে অনলাইনে শুরু হচ্ছে; যা চলবে আগামী ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

রাত ১২ টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রম উদ্বোধন করবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১ ডিসেম্বর।

ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতে যেকোনো সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবেন। ভর্তি পরীক্ষার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা; যা এ পর্যন্ত নির্ধারিত ফির মধ্যে সবচেয়ে বেশি।

শেকৃবিতে মোট অনুষদ রয়েছে ৪টি। ৪টি অনুষদে ৫টি ডিগ্রির মোট আসন সংখ্যা ৬২০। এ সঙ্গে বিধি মোতাবেক কোটার আসনগুলো যুক্ত হবে।

কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১২০, এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১০০ এবং ফিসারিজ অ্যান্ড একোয়াকালচার অনুষদে ৫০টি আসন রয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বলেন, আসন সংখ্যার ১০ শতাংশ কোটাধারীদের জন্য রাখা হয়েছে। কোটাসহ মোট আসন ৬৮২টি।'

ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন ফরম অনলাইনে পূরণ করে রকেট বা শিওরক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরণের সময় প্রার্থীর কানসহ পূর্ণাঙ্গ মুখমণ্ডল দেখা যাবে- এমন একটি পাসপোর্ট সাইজের রঙিন ছবি আপলোড করতে হবে।

ভর্তি বিষয়ে বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sau.edu.bd) জানা যাবে।

(ওএস/এসপি/অক্টোবর ০৯, ২০১৭)