স্টাফ রিপোর্টার : কর ও কাস্টমস বিভাগে ২০ জনের পদোন্নতি দেয়া হয়েছে। সোমবার অর্থমন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের কর ও শুল্ক অধিশাখা থেকে এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের আদেশ অনুসারে, বিসিএস কর ও কাস্টমস অ্যান্ড এক্সাইজ ক্যাডারের ২০ কর্মকর্তা যুগ্ম কমিশনার হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর মধ্যে বিসিএস (কর) ক্যাডারের ১৪ উপ-কর কমিশনারকে যুগ্ম কর কমিশনার হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।

এছাড়া বিসিএস (কাস্টমস অ্যান্ড এক্সাইজ) ক্যাডারের চলতি দায়িত্বে থাকা ৬ যুগ্ম কমিশনারকে পদোন্নতি দিয়ে যুগ্ম কমিশনার করা হয়েছে। একই সঙ্গে বিসিএস (কাস্টমস অ্যান্ড এক্সাইজ) ক্যাডারের ৩ উপ-কর কমিশনারকে চলতি দায়িত্ব থেকে পদোন্নতি দিয়ে উপ-কর কমিশনার করা হয়েছে।

অধিশাখা-২ (কর) থেকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব সুরাইয়া পারভীন শেলী স্বাক্ষরিত আদেশে পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম কর কমিশনাররা হলেন- শাহ মুহাম্মদ ইত্তেদা হাসান, মতুর্জা শরিফুল ইসলাম, মোহাম্মদ আব্দুস সালাম, মো. নাসেরুজ্জামান, মাসুমা খাতুন, মোহাম্মদ নাঈমুর রসূল, মোহাম্মদ ফখরুল ইসলাম, রঞ্জন কুমার দাশ, মো. আনোয়ারুল ইসলাম, প্রতাপ চন্দ্র পাল, এজেডএম নুরুজ্জামান, মো. মনিরুজ্জামান, মো. আশরাফুল ইসলাম ও মোল্লা সালেহীন সিরাজ।

অধিশাখা-৩ (শুল্ক) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপ সচিব মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত আদেশে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- ঢাকা পূর্ব কমিশনারেটের যুগ্ম কমিশনার (চলতি দায়িত্ব) ড. মোহাম্মদ তাজুল ইসলাম, কুমিল্লা ভ্যাট কমিশনারেটের মুহাম্মদ মাহবুবুর রহমান, সিলেট কমিশনারেটের মো. নেয়ামুল ইসলাম, মোংলা কাস্টমসের মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কাস্টমস হাউসের মো. গিয়াস কামাল ও চট্টগ্রাম বন্ড কমিশনারেটের মোহাম্মদ সফিউর রহমান।

উপ সচিব মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত আদেশ অনুযায়ী উপ কমিশনার (চলতি দায়িত্ব) হয়েছেন- এলটিইউ (ভ্যাট) ফরিদা ইয়াসমীন, ভ্যাট অনলাইন প্রকল্পের ফাহমিদা মাহজাবীন ও যশোর ভ্যাট কমিশনারেটের রোখসানা খাতুন।

(ওএস/এসপি/অক্টোবর ১০, ২০১৭)