নিউজ ডেস্ক : বিয়ের নিমন্ত্রণ কি শুধু মুখে করলেই চলে! দরকার নিমন্ত্রণ বার্তা। আর বিয়ের বার্তা হতে পারে একখানা কার্ড। বিয়ের অন্যতম অনুষঙ্গ হয়ে গেছে কার্ড। যেখানে বর-কনের পূর্ণাঙ্গ পরিচয়, আমন্ত্রিত অতিথিদের যাওয়ার স্থান ও সময় বিশেষভাবে উল্লেখ থাকে। নিছক একখানা কাগজ দিয়ে যেমন কার্ড তৈরি করা যায়, তেমনই কয়েক ভাঁজের কাগজ, কাপড় বা বাঁশ-বেতের স্পর্শে তৈরি করা যায় কার্ড।

কার্ডের আছে নানা বাহার। কেবল বিয়েতেই নয়, গায়ে হলুদ আর বউভাতের জন্য রয়েছে নানা ধরনের কার্ড। এছাড়াও রয়েছে জন্মদিন সহ নানা অনুষ্ঠানের কার্ড।

তবে যারা গৎবাঁধা একই ছাপা আর নকশার কার্ড দেখে হাঁপিয়ে উঠেছেন, তারা দেখতে পারেন হাতে বানানো কিছু স্যাম্পল। তারপর যোগাযোগ করতে পারেন এই পেজের মেইল বক্সের মাধ্যমে। যোগাযোগের জন্য বিস্তারিত জানানো হবে পেজের ইনবক্সের মাধ্যমে। স্যম্পল দেখে অর্ডার করতে পারেন নিজেদের পছন্দ ও রুচি অনুযায়ী। এছাড়াও যদি বিয়ে সম্পর্কিত কোন বিষয় কার্ড এ দেখতে চান সেটাও দেখানোর চেষ্টা করা হবে যেমন বিয়ের তারিখ বা ভালবাসা দিবস বা ফাল্গুন বা ভালবাসার বয়স ইত্যাদি। আলাদা ধরনের হাতে তৈরি কাগজে মধ্যে ড্রাই ফুলের আলপনা করা কার্ড পাওয়া যাবে এখানে। এছাড়াও ড্রাই ফুলে বানানো নানা ধরনের শোপিজের ও অর্ডার নেয়া হয়। এর বাইরেও যেকোনো কোম্পানি, শপ থেকেও সরাসরি অর্ডার করতে পারে হাতে বানানো কার্ড এবং শো পিজের।

যোগাযোগ : Marjuk- 016771513322
(এএস/জুলাই ০১, ২০১৪)