কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে আরো তিন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১০টার দিকে টেকনাফের সাবরাং খুরেরমুখ এলাকায় জোয়ারের সঙ্গে এসব মরদেহ ভেসে আসে। রোববার সকালে স্থানীয় ভাবে তাদের দাফন করা হয়েছে।

গত ৮ অক্টোবর রোহিঙ্গা বোঝাই নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত ৩৭টি মরদেহ উদ্ধার হয়েছে। এর মধ্যে ১৬ শিশু, ১৭ জন নারী ও চারজন পুরুষ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুদ্দিন খান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, নৌকাডুবির পর থেকে টেকনাফের কোনো না কোনো পয়েন্ট দিয়ে রোহিঙ্গাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার রাতেও সাবরাংয়ের খুরেরমুখ এলাকায় জোয়ারের সঙ্গে ভেসে আসে অর্ধগলিত তিন নারীর মরদেহ। তাদের বয়স আনুমানিক ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে পারে।

ওসি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষংদিয়া এলাকা থেকে গত রোববার সন্ধ্যায় ইঞ্জিনচালিত নৌকা করে ৫০ জনের বেশি রোহিঙ্গা টেকনাফে আসছিলেন। সেদিন রাতে নৌকাটি শাহপরীর দ্বীপের ঘুলারচর এলাকার নাফ নদী ও সাগরের মোহনায় ডুবে যায়।

এ নিয়ে গত ২৯ আগস্ট থেকে ৮ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ২৫টি নৌকাডুবির ঘটনায় ১৭১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৭০ জন রোহিঙ্গা। অন্যজন বাংলাদেশি মাঝি। তাদের বাংলাদেশেই দাফন করা হয়েছে।

(ওএস/এসপি/অক্টোবর ১৫, ২০১৭)