গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর  গলাচিপায় একটি মুদি মনোহরী দোকান ঘর পুড়ে ছাই হওয়ার ঘটনায় আদালতে মামলা হয়েছে। মামলার বাদী হলেন পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কলাবাগান এলাকার মো. শহিদুল ইসলামের স্ত্রী মোসা. নুরুন নাহার বেগম। আর আসামীরা হলো একই এলাকার মামুন মোল্লা, পিযুষ ও সুমন।

মামলা সূত্রে জানা যায়, গত ১১ সেপ্টেম্বর গভির রাতে উপরোল্লিখিত আসামীগণ একজোট হয়ে কলাবাগানের সামনে ওয়াবদা রাস্তার উত্তর পাশে প্রাক্তন ইউনিয়ন সচিব মো. ইয়াসিন মিয়ার বাসার সামনে থাকা দোকান ঘরটিতে আগুন দেয়। ওই সময় দোকান ঘরের মালিক মো. শহিদুল ইসলাম দোকানের ভিতরে ঘুমিয়ে ছিলেন। আগুনের তাপে ঘুম থেকে উঠে শহিদুল ইসলাম দোকানের পূর্ব পাশের দরজা খুলিয়া বাহিরে এসে আসামীদেরকে দৌড়ে পালিয়ে যেতে দেখেন বলে মামলায় উল্লেখ আছে।

এ ব্যাপারে মামলার বাদী মোসা. নুরুন নাহার বেগম গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেন যার নম্বর সি,আর,৭১৭/২০১৭ইং। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পটুয়াখালীর পুলিশ ব্যুরো ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। পুলিশ ব্যুরোর এসআই মো. মাসুদ ঘটনা স্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে নুরুন নাহার বেগম বলেন, আমার স্বামীর দোকান ঘরে প্রায় আড়াই লক্ষ টাকার মালামাল ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি গলাচিপা আশা ব্যাংক থেকে আশি হাজার, কোডেক ব্যাংক থেকে ত্রিশ হাজার ও স্যাপ ব্যাংক থেকে ত্রিশ হাজার টাকা ঋণ নিয়ে ওই দোকান ঘরের মালামাল কিনে ছিলাম। এখন আমার মৃত্যু ছাড়া আর কোন পথ নেই। কথা গুলো বলতে বলতে নুরুন নাহার বেগম কান্নায় ভেঙ্গে পড়েন।


(এসডি/এসপি/অক্টোবর ১৬, ২০১৭)