রাবি প্রতিনিধি : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৬ সালের জন্য মনোনীত হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৩ শিক্ষার্থী। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। তবে এ স্বর্ণপদক কবে দেয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

জানতে চাইলে রুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন জানান, প্রধানমন্ত্রীর স্বর্ণপদক ২০১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে ৩ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, সেশনজটের কারণে ২০১৫ সালের ব্যাচটি পাস করে বের হতে না পারার কারণে ওই সালের জন্য কোন শিক্ষার্থীর নাম প্রস্তাব করতে পারিনি।

ইউজিসির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ২০১৬ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. আশ্রাফুল ইমরান, যন্ত্রকৌশল অনুষদভুক্ত ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. জাহিদুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল অনুষদভুক্ত তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের মো. রুহুল আমিন রাতুল।

(ওএস/এসপি/অক্টোবর ১৬, ২০১৭)