দিনাজপুর প্রতিনিধি : ‘উত্তরে বইছে আজ,যুক্তি’র দক্ষিণা বাতাস’ এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে “৪র্থ এনডিএফ বিডি রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৭”।

ডিবেটিং সোসাইটি অব হাবিপ্রবি’র উদ্যোগে আগামী ২০ অক্টোবর শুক্রবার “৪র্থ এনডিএফ বিডি রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৭” উপলক্ষে মঙ্গলবার দুপুরে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে বলা হয় আগামী ২০ অক্টোবর শুক্রবার হাবিপ্রবি ক্যাম্পাসে দিনব্যপী বিতর্ক উৎসবের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতা, বিতর্ক কর্মশালা, বারোয়ারি বিতর্ক, রম্য বিতর্ক, আঞ্চলিক বিতর্ক, প্লান চ্যাট বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় রংপুর বিভাগের স্কুল ও কলেজ পর্যায়ের বিতার্কিকরা অংশগ্রহণ করতে পারবে। এ বিষয়ে হাবিপ্রবি ক্যাম্পাসে প্রতিযোগিতার রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে।

সংবাদ সম্মেলনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার,কৃষিবিদ সুব্রত কৃমার প্রামানিক,কৃষিবিদ ফিরোজ কবির,তপন কুমার, এইচএসটিইউ ডিবেটিং সোসাইটি ফিরোজ কবির কিরণ, তপন কুমার রায়, মাহাথির মাহমুদ,সাফিয়া ইয়াসমিন পাপড়ি, জাহেদুল ইসলাম শিহাবসহ অন্যরা উপস্থিত ছিলেন।
এ সময় দিনাজপুরে কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ন্যাশনাল ডিবেট ফর বাংলাদেশ এর পৃষ্টপোশকতায উক্ত বিতর্ক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই,দৈনিক ইত্তেফাক,বাংলা নিউজ-২৪.কম।

(এসএএস/এসপি/অক্টোবর ১৮, ২০১৭)