নোয়াখালী প্রতিনিধি : ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মেঘনা নদীর মোহনায় ইলিশ মাছ ধরার অপরাধে চার জেলেকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড ও এক বৌট মালিককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে সুবর্র্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন হাতিয়া উপজেলার চর চান্দনী ইউনিয়নের মো. জালাল আহম্মদের ছেলে মো. মো.আবদুল আজিজ (৩৫), মজিবুল হকের ছেলে মো.আজাদ (২৫),আবদুল ওসমানের ছেলে হানিফ (৪২) কে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত ও একই ইউনিয়নের আবদুল আজিজের ছেলে মো.মজিবুল হক(৫৪) কে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার সকালে সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম, উপজেলা মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকরকে সঙ্গে নিয়ে উপজেলার চরনঙ্গলিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায়। আইন অমান্য করে ইলিশ ধরার অভিযোগে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৩/৩ডি আইন অনুযায়ী তিন জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। এ সময় দুই হাজার মিটার জাল ধ্বংস ও ১১ কেজি মাছ জব্দ করা হয়।

(আইইউএস/এসপি/অক্টোবর ১৮, ২০১৭)