জামালপুর প্রতিনিধি : জামালপুরে পিডিবি’র (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) খেয়ালখুশি মতো চলছে লোডশেডিং। পূর্ব নির্ধারিত ঘোষণা বা গ্রাহকদের অবহিত না করেই নানা ফিডারে হুটহাট করেই বন্ধ করে দেওয়া হচ্ছে বিদ্যুৎ সরবরাহ। বুধবার সকাল থেকেই ৪ ও ৫ নং ফিডারে বিদ্যুৎ নেই।

আইপি নিয়ে রয়েছে মোট ৭টি ফিডার। ভিআইপি ফিডারে তুলনামূলক লোডশেডিং কম হলেও বাকি ৬টি ফিডারে লোডশেডিংয়ের কারণে অতিষ্ট হয়ে উঠেছেন গ্রাহকেরা।এছাড়া রয়েছে ভুতুড়ে বিল। গ্রাহকদের অভিযোগ, মিটার না দেখেই মনগড়াভাবে বিল ক রছে মিটার পাঠক। অনেক গ্রাহক বলেছেন, মিটার পাঠককে তারা স্বচক্ষে দেখেননি কোনোদিন।

খোঁজ নিয়ে জানা গেছে, ৪ ও ৫ নম্বর ফিডারে ভুতুরে বিলের পরিমাণ সবচেয়ে বেশি। মিটারের রিডিং অপেক্ষা বিলের রিডিংয়ের মিল নেই। এছাড়া এই ভূতুড়ে বিল নিয়ে অভিযোগ বা উচ্চবাচ্য করলে উল্টো গ্রাহককেই নানা খেসারত দিতে হয় এমনকি সেটা মামলা পর্যন্ত গড়ায় বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। ৪ নম্বর ফিডারের নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্রাহক জানিয়েছেন, ১শ বার ফোন দিয়েও মিটার পাঠককে পাওয়া যায় না।

তিনি আরো বলেন, ডিজিটাল মিটার থাকা সত্তে¡ও গ্রাহকদের টানতে হচ্ছে গড়বিলের বাড়তি ঘানি। অনেকে অভিযোগ করেও কোনো আশারূপ ফল পাওয়া যায়নি বলে জানিয়েছেন ৪ ও ৫ নম্বর ফিডারের অসংখ্য গ্রাহক।

জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. রানা’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উন্নয়নের কাজ চলছে। তাই সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ। আগে থেকেই গ্রাহকের অবগতির জন্য কোনো ঘোষণা বা মাইকিং করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, গতকালই মাইকিং করা হয়েছে।

৪ ও ৫ নম্বর ফিডারের কোনো গ্রাহক মাইকিং বা কোনো ঘোষণা শুনতে পায়নি বললে তিনি জানান, কোনো এলাকার গ্রাহকেরা মাইকিং শুনতে না পেলে বিষয়টি দুঃখজনক। তবে গতকালই নির্দিষ্ট এলাকাসমূহে মাইকিং করা হয়েছে বলে তিনি দাবি করেন। ভুতুড়ে বিলের বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন।

(ওএস/এসপি/অক্টোবর ১৮, ২০১৭)