স্টাফ রিপোর্টার, সিলেট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন সদস্য সংগ্রহে এবার আওয়ামী লীগের মূল টার্গেট হচ্ছে নারী ভোটার। কারণ দেশের জনগোষ্ঠীর অর্ধেক হচ্ছে নারী। এছাড়া দ্বিতীয় টার্গেট হচ্ছে নতুন ভোটাররা। নতুনদের দলের সদস্য করতে হবে।

অফিসে বসে সদস্য ফরম পূরণ বা কাউকে সদস্য করা যাবে না।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন সদস্য সংগ্রহে এবার আওয়ামী লীগের মূল টার্গেট হচ্ছে নারী ভোটার। কারণ দেশের জনগোষ্ঠীর অর্ধেক হচ্ছে নারী। এছাড়া দ্বিতীয় টার্গেট হচ্ছে নতুন ভোটাররা। নতুনদের দলের সদস্য করতে হবে। অফিসে বসে সদস্য ফরম পূরণ বা কাউকে সদস্য করা যাবে না।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেটের ঐতিহাসিক রেজিস্টারি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সদস্য নবায়ন কর্মসূচির উদ্বোধন ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঘরে ঘরে গিয়ে মানুষকে আওয়ামী লীগের সদস্য করতে হবে। কোনো চিহ্নিত সন্ত্রাসী, স্বাধীনতা বিরোধী অপশক্তি, চিহ্নিত চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

এই বিষয়টিকে সামনে রেখে সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করতে হবে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার রঙিন স্বপ্ন দেখছে। সিইসির এক বক্তব্যে তারা মহাখুশি। ফখরুল সাহেব বলেছিলেন- একশো বছরেও নাকি আমাদের ক্ষমতায় আসতে দেবেন না। লন্ডনে বসে বসে ক্ষমতায় যাওয়ার নীল নকশা ইনশাআল্লাহ বাংলাদেশে সফল হবে না।

খালেদা জিয়ার দেশে ফেরা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দুই মাসের ছুটি নিয়ে তিনমাস পর খালেদা জিয়া দেশে ফিরেছেন। দেশে ফিরলে তার নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে, মানুষকে কষ্টের মধ্যে রেখে সংবর্ধনার আয়োজন করে। এতে সাধারণ মানুষ বিরক্ত হয়েছে। তারা বলছে এখনই খালেদা জিয়ার নেতাকর্মীরা রাস্তাঘাট দখল করা শুরু করেছে, ক্ষমতায় গেলে তারা আবার হাওয়া ভবনের দুর্নীতি শুরু করবে।

তিনি আরও বলেন, লন্ডনে বসে খালেদা জিয়া যেসব নীল নকশা করেছেন এর কোনোটাই বাস্তবায়ন হবে না। কক্সবাজারে রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি উৎফুল্ল ছিল। তারা মনে করেছিল- সরকার এই সঙ্কট কাটিয়ে উঠতে পারবে না। কিন্তু মমতা দিয়ে ছয় লাখ মানুষকে শেখ হাসিনা আশ্রয় দিয়েছেন এবং দেশের মানুষের সহায়তায় তাদের সকল সুবিধা দিচ্ছেন। দেশের জনগণ শেখ হাসিনার সঙ্গে রয়েছেন। তাই ক্ষমতায় যাওয়ার যে দিবাস্বপ্ন বিএনপি দেখছে কোনোদিনই তা বাস্তবে রুপ নেবে না।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অধ্যাপক রফিকুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

(ওএস/এসপি/অক্টোবর ২১, ২০১৭)