ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনের নিবন্ধন আজ রোববার থেকে শুরু হয়েছে। এ নিবন্ধন চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তন অনুষ্টিত হওয়ার কথা রয়েছে। তবে নির্দিষ্ট তারিখ সমাবর্তনের শুরু হওয়ার একমাস আগে জানানো হবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

৪র্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ পর্যন্ত এবং স্নাতকোত্তর ১৯৯৮-৯৯ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা শুধুমাত্র নিবন্ধন করতে পারবেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভা পর্যন্ত অনুমোদিত এমফিল এবং পিএইচডি ডিগ্রি প্রাপ্তরাও নিবন্ধন করতে পারবে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

নিবন্ধন ফি অগ্রনী ব্যাংক লিমিটেড, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট), সিওরক্যাশ ও মাইক্যাশের মাধ্যমে জমা দেওয়া যাবে। এক্ষেত্রে একটি সনদের জন্য আবেদনকারীদের তিন হাজার টাকা, দুটি সনদের জন্য তিন হাজার ৫০০ টাকা এবং দুইয়ের অধিক সনদের জন্য চার হাজার টাকা পরিশোধ করতে হবে।

সমাবর্তন বিষয়ে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iu.ac.bd/convocation) পাওয়া যাবে

(ওএস/এসপি/অক্টোবর ২২, ২০১৭)