টাঙ্গাইল প্রতিনিধি : বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে প্রায় ৬০ কিলোমিটার যানজট দেখা দিয়েছে। ঢাকা থেকে এলেঙ্গা পৌঁছতে ২৪ ঘণ্টা সময় লাগছে। গত শুক্রবার(২১ অক্টোবর) থেকে শুরু হয়ে রবিবার (২২ অক্টোবর) পর্যন্ত দুই দিনব্যাপী যানজট প্রকট আকার ধারণ করেছে। তিন দিন টানা বর্ষণে ২৫ ঘণ্টা যাবৎ তীব্র যানজট অব্যাহত রয়েছে। যানজটের ফলে মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে চন্দ্রা পর্যন্ত রাস্তার দু’পাশে যানবাহনের দীর্ঘ লাইন লেগে রয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী সাধারণ।

মনির হোসেন নামে এক যাত্রী জানান, ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত পৌঁছতে তার সময় লেগেছে ১২ ঘণ্ট। সুমাইয়া নামে এক শিক্ষার্থী জানান, রোববার(২২ অক্টোবর) অনার্স ফাস্ট ইয়ারের পরীক্ষা ছিল করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয় কলেজে। এলেঙ্গা থেকে তিন ঘণ্টায় তিনি করটিয়ায় পৌঁছেছেন।

রাব্বি আহমেদ নামে অপর এক শিক্ষার্থী কান্না জড়িত কণ্ঠে জানান, তিনি শনিবার(২১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা থেকে রওয়ানা দিয়ে রোববার সকাল ১০টায় এলেঙ্গায় পৌঁছেন।

হাবিব সরকার নামের এক যাত্রী জানান, তিনি শনিবার সকাল ৫টায় শ্যামলী পরিবহনে ওঠেন। রোববার সকাল ৫টায় তিনি এলেঙ্গায় পৌঁছেন। ঢাকা থেকে টাঙ্গাইল-এলেঙ্গা আসতে যদি ২৪ ঘণ্টা সময় লাগে তাহলে আমরা কিভাবে রাস্তায় যাতায়াত করব।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই শাহআলম জানান, টানা বর্ষণে এলেঙ্গা থেকে করটিয়া বাইপাস পর্যন্ত বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে সংস্কার কাজ চলছে যেকারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে। তবে বর্তমানে থেমে থেমে গাড়ি চলছে, তিনি আশা করছেন, রবিবার বিকালের মধ্যে যানজট কমে যাবে।

(আরকেপি/এসপি/অক্টোবর ২২, ২০১৭)