স্টাফ রিপোর্টার : পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর বিরুদ্ধে আট কোটি ৩৬ লাখ টাকার বেশি অবৈধভাবে অর্জনের অভিযোগে দুর্নীতির মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ জানান, মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বংশাল থানায় তিনি নিজেই মামলাটি দায়ের করেছেন (মামলা নম্বর-৩৭)।

দুদক সূত্রে জানা যায়, দুদকের অনুসন্ধানে ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও স্ত্রী রীনা চৌধুরীর যৌথ অ্যাকাউন্টে আট কোটি ৩৬ লাখ ৭০ হাজার ৩৬৭ টাকার এফডিআর পাওয়া যায়। ওই অর্থ বেসরকারি ওয়ান ব্যাংকের রাজধানীর বংশাল শাখা ও এলিফ্যান্ট রোড শাখা এবং ওয়ান ব্যাংকের যশোর শাখায় জমা ছিলো। কিন্তু পুলিশ সুপার ওই অর্থ দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণী কিংবা আয়কর নথিতে উপস্থাপন না করে গোপন করেছেন। নিজস্ব অনুসন্ধানেও ওই অর্থের কোনো উৎস খুঁজে পায়নি দুদক।

অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ মূল্যায়ন ও সংশ্লিষ্ট নথিপত্র যাচাই-বাছাই শেষে স্ত্রীসহ ফরিদপুরের পুলিশ সুপার দম্পতির বিরুদ্ধ মানিলন্ডারিং আইনের ৪(২) ধারায় গত ১২ সেপ্টেম্বর মামলা দায়েরের অনুমোদন দেয় কমিশন। অভিযোগটির অনুসন্ধান কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

(ওএস/অ/অক্টোবর ২৪, ২০১৭)