লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামে হত্যা, অপহরণ, ডাকাতি, মারপিট, নারীদের উত্ত্যক্ত করাসহ বিভিন্ন মামলার আসামী  চিহ্নিত মাদক ব্যবসায়ী নিবুল শিকদার ও তার সহযোগীদের অন্যায়-অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে চাচই গ্রামসহ আশেপাশের গ্রামের সাধারণ মানুষজন।

সন্ত্রাসী নিবুল শিকদারের হাত থেকে রক্ষা পেতে গ্রামবাসী পুলিশ ও র‌্যাবের সহযোগিতা চেয়ে গণ স্বাক্ষর সম্বলিত অভিযোগপত্র দাখিল করলেও ওই সন্ত্রাসীসহ তার সহযোগিদের হুমকি-ধামকির কারণে কেউ নিরাপদে বাড়ি থাকতে পারছে না। ভয়, আতংক আর নিরাপত্তাহীনতায় কুঁকড়ে পড়েছে গ্রামের সাধারণ মানুষজন। পুলিশের তৎপরতায় আশ্বস্ত হতে পারছেন না গ্রামের মানুষেরা।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের মকবুল শিকদারের ছেলে নিবুল শিকদার (৩৫) ব্যবসা বাণিজ্য বা চাকুরী না করলেও চলেন রাজার হালে। কয়েক বছর আগে চাচই এলাকায় মাগুরা জেলার মহাম্মদপুর উপজেলার নহাটা গ্রামের মানসিক প্রতিবন্ধি মেয়েকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা, চাচই গ্রামের খবির জমাদ্দারকে কুপিয়ে হত্যা, একাধিক নারীকে অপহরণ, ধর্ষণ, মাদক বিক্রি ও সেবন, নিরীহ লোকদের মারপিট ও চাঁদা দাবীসহ নানাবিধ অপরাধের সাথে সম্পৃক্ত নিবুল শিকদারসহ তার সহযোগিরা। ইতিপূর্বে নিবুল পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে মুক্ত হয়ে পূনরায় সন্ত্রাসী ও অসামাজিক কর্মকান্ড শুরু করেছে। তার অত্যাচারে অতিষ্ট হয়ে চাচইসহ আশপাশের গ্রামের হবি মোল্যা, টুকু মোল্যা, রফি শিকদার, রজব আলী, জাহিদ মোল্যা, বদরুল শেখ, কামরুল, রুবায়েত, চান মিয়া বাড়ী ছেড়ে অন্যত্র চলে গেছেন।

একজন প্রভাবশালী জনপ্রতিনিধির আশ্রয়-প্রশ্রয়ে নিবুল শিকদার সহ তার সহযোগিরা লালিত-পালিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের একাধিক মানুষ অভিযোগ করে বলেন, নিবুল নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দলের সাথে জড়িত। তার কাছে অবৈধ আগ্নেয়াস্ত্র রয়েছে। সে রাতের আঁধারে অস্ত্রের মুখে গ্রামের নারীদের জিম্মি করে কৌশলে ধর্ষণ করে। মা-মেয়ে কেউই তার কাছে নিরাপদ নয়।

সম্প্রতি সন্ত্রাসী নিবুল শিকদার ঢাকা সেনা সদরে কর্মরত সেনা সদস্য (সিভিল) চাচই গ্রামের সাদিয়ার রহমানের পরিবারের সদস্যদের ওপর নিপীড়ন, নির্যাতন শুরু করে। তাকে বাধা দেওয়ায় ওই সেনা সদস্য পরিবারের লোকদের হত্যার হুমকি দিয়েছে। তিন বছর আগে থেকে নিবুল শিকদার ওই সেনা সদস্যের পরিবারকে নানাভাবে অত্যাচার করে আসছিল।

সাদিয়ারের স্ত্রী সালমা সুলতানা জানান, গত ১১ অক্টোবর রাতে নিবুল বাড়িতে জোর করে প্রবেশ করে অস্ত্রের মুখে সন্তানসহ আমাকে জিম্মি করে অশ্লীল ছবি ভিডিও করে শ্লীলতাহানীর চেষ্টা করে। শুধু তাই নয়, অশ্লীল ছবি ইন্টারনেটে ছেড়ে দেয়। ক্ষিপ্ত হয়ে নিবুলসহ তার সহযোগিরা বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ ঘটনায় সালমা সুলতানা বাদী হয়ে গত ২০ অক্টোবর নিবুল শিকদারকে আসামী করে লোহাগড়া থানায় মামলা দায়ের করলে ক্ষিপ্ত হয়ে গত বৃহস্পতিবার রাতে নিবুল বাহিনীর সদস্যরা আবারও সাদিয়ারের বাড়ীতে হামলা করে পালিয়ে যায়।

এ ব্যাপারে জয়পুর ইউনিয়নের চেয়াম্যান আকতার হোসেন কুখ্যাত সন্ত্রাসী নিবুলসহ তার সহযোগীদের অত্যাচারের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তিনি পুলিশ ও র‌্যাবের আশু সহযোগিতা কামনা করেছেন।

মামলার তদন্তকারী কর্মকতা লোহাগড়া থানার এস আই রানা প্রতাপ ঘোষ জানান, আসামী গা ঢাকা দেওয়ায় তাকে পাওয়া যাচ্ছে না।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম শুক্রবার দুপুরে উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, নিবুলকে আটক করার জন্য চেষ্টা চলছে।

(আরএম/অ/অক্টোবর ২৭, ২০১৭)