টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে এক নববধূর মেহেদীর রঙ শুকাতে না শুকাতেই যৌতুকের জন্য জীবন দিতে হলো। অভিযোগ উঠেছে তার শ্বশুর বাড়ির লোকজন নির্যাতন করে তাকে হত্যা করেছে। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ কালিহাতীর পোষনা নদী থেকে তার লাশ উদ্ধার করে।

নিহত নববধূর নাম আমেনা বেগম (১৮)। চার মাস আগে তার বিয়ে হয় কালিহাতী উপজেলার পালিমা গ্রামের ফুলচান মিয়ার ছেলে মো. হারুনের সাথে। আমেনা বাসাইল উপজেলার যশিহাটী গ্রামের মোতালেব হোসেনের মেয়ে।
কালিহাতী থানার উপ-পরিদর্শক মোশারফ হোসেন জানান, গত চার মাস আগে বাসাইল উপজেলার যশিহাটী গ্রামের মোতালেব হোসেনের মেয়ে আমেনা বেগমের সাথে কালিহাতী উপজেলার পালিমা গ্রামের ফুলচানের ছেলে মো. হারুনের সাথে বিয়ে হয়। বিয়ে পর থেকেই যৌতুকের টাকার জন্য তাকে শারীরিক নির্যাতন করা হতো। সোমবার রাতে আমেনাকে শ্বশুর বাড়ির সবাই মিলে শারীরিকভাবে নির্যাতন করে। আজ মঙ্গলবার দুপুরে তাদের বাড়ির পাশে পোষনা নদীতে আমেনার লাশ ভাসতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। নিহতের নাক দিয়ে রক্ত বের হচ্ছিল এবং গলা থেঁতলে দেয়া ছিল। এ ঘটনায় কালিহাতী থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। আমেনার শ্বশুর বাড়ির সব লোকজন পলাতক রয়েছে।
(এমএনইউ/এএস/জুলাই ০১, ২০১৪)