রাজশাহী প্রতিনিধি : হামলা-নাশকতা বিএনপির পুরনো অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা প্রসঙ্গে মঙ্গলবার বিকেলে রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, অভিযুক্তদের কোনো দল নেই। খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ। এটার তদন্তও হচ্ছে। এ হামলার সঙ্গে যে দলেরই নেতাকর্মী জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এ হামলা কে বা কারা চালিয়েছে তা ইতোমধ্যে ইউটিউবের মাধ্যমে সমগ্র জাতির কাছে স্পষ্ট হয়ে গেছে।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ হিসেবে স্বীকৃতি দেয়ায় আজ গোটা জাতি গর্বিত মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়, বঙ্গবন্ধু পুরো বাঙালি জাতির। তার ভাষণকে স্বীকৃতি দেয়া মানে পুরো বাঙালি জাতিকে স্বীকৃতি দেয়া। গোটা বিশ্বে প্রায় ৩৫ কোটি বাঙালি রয়েছে। এই বাঙালিদের জন্য এটা একটা বিশাল অর্জন।

এর আগে বিকেলে রাজশাহী সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সওজ কর্মকর্তা ও সংশ্লিষ্ট স্টোক হোল্ডারদের সঙ্গে পর্যালোচনা সভা করেন সেতুমন্ত্রী। সভা শেষে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।