রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে মো. তরিকুল ইসলাম রিফাত (২৫) নামের এক বখাটে ৪ বছরের শিশু ফায়েজ হোসেন পিয়াসকে বস্তায় ভরে নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফায়েজ একই এলাকার দিনমজুর মোঃ সোহেলের ছেলে।

বুধবার সন্ধায় বামনী ইউনিয়নের ভুইঁয়ারহাট গ্রামের কচিকাঁচা কেজি স্কুলের পাশের একটি সুপারী বাগান থেকে বস্তায় বন্ধি অবস্থায় হাত-পা বাধা মুখে স্কসটেপ লাগানো অবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন। শিশু পিয়াসের চোখে, মুখে ও মাথায় মারাত্বক জখমের চিহ্ন রয়েছে। গুরুতর আহত শিশুটি বর্তমানে নোয়াখালি জেনারেল হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞ’র তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাবাদের জন্য স্থানীয় তরিকুল ইসলাম রিফাত (২৫) নামে যুবককে আটক করেছে পুলিশ। সে চরবগা গ্রামের রেজাইল করিমের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, চরবগা গ্রামের রিফাতের লেপটপে প্রায়ই গেম খেলত শিশু পিয়াস। ঘটনার চারদিন আগে ল্যাপটপ থেকে একটি ফোল্ডার মুছে ফেলার জন্য পিয়াসকে দায়ি করে আসছিল রিফাত। এঘটনার জের ধরে বুধবার বিকালে শিশু পিয়াকেক একা পেয়ে রিফাত চকলেট খাওয়ানো লোভ দেখিয়ে ভুইঁয়ারহাট গ্রামের কঁচিকাঁচা কেজি স্কুলের একটি কক্ষে আটকে মুখে টেপ লাগিয়ে নির্মম নির্যাতন করে।

এক পর্যায়ে তাকে একটি পিয়াজ রাখার বস্তায় ভরে বস্তার মুখ আটকিয়ে স্কুলের পার্শবর্তী একটি সুপারী বাগানের টয়লেট সংলগ্ন স্থানে শিশুটিকে ফেলে রেখে যায়। সন্ধ্যা হলেও শিশুটি ফিরে না আসায় পরিবারের লোকজন নানা স্থানে খোঁজাখোঁজির এক পর্যায়ে সন্ধ্যা ৭টার দিকে কচিকাঁচা নামে কেজি স্কুলের কাছ থেকে শিশুর চিৎকার শুনতে পান। পরে হাত বাধা, মুখে কসটিব লাগানো, বাম চোখে ও মাথায় মারাত্বক আঘাতপ্রাপ্ত ও বস্তাবন্ধি অবস্থায় শিশুকে উদ্ধার করে পুলিশকে খবর দেয়া হয়।

এলাকাবাসী আহত শিশু ফায়েজকে রায়পুর সরকারি ও সদর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসা জন্য নোয়াখালি জেনারেল হাসপাতালে পাঠান।

রায়পুর থানার ওসি (পরিদর্শক) মোঃ সোলায়মান জানান, ঘটনাটি খুবই মর্মান্তিক। জিজ্ঞাসাবাদের জন ১ জন আটক করা হয়েছে। প্রকৃত অপরাধিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

(পিকেআর/এসপি/নভেম্বর ০২, ২০১৭)