কিশোরগঞ্জ প্রতিনিধি : রমজানে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসা সহ সকল শিক্ষা প্রতিষ্টান  ২৯ জুন থেকে ৬ আগস্ট পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  আলাদা আদেশে এ ঘোষণা দেয়।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, পবিত্র রমজান, জুমাতুল-বিদা, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসাসহ সমপর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান ২৯ জুন থেকে ৬ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে।
১৬ জুন মন্ত্রিসভা বৈঠকের অনির্ধারিত আলোচনায় শিক্ষামন্ত্রী আসন্ন রমজানের ১০ তরিখ থেকে স্কুল বন্ধ রাখার কথা জানান। কিন্তু প্রধানমন্ত্রী এতে মত দেননি। তিনি বলেন, রোজার সময় নারীরা বেশি ব্যস্ত থাকেন। সকালে বাচ্চাদের স্কুলে নেয়া কষ্টকর হয়ে পড়বে। তিনি প্রথম রোজা থেকেই স্কুল বন্ধ রাখার নির্দেশ দেন।
কিন্তু কিশোরগঞ্জে প্রি-ক্যাাডেট স্কুল গুলো এ আদেশ অমান্য করে ক্লাশ চালিয়ে যাচ্ছে । একটি সুত্র জানায় ২০ রমজান পর্যন্ত ক্লাশ চালিয়ে যাবার সিন্ধান্ত নিযেছে স্কুলগুলো । বেশ কযেক জন অবিভাবক ক্ষোবের সাথে বলেন , কিশোরগঞ্জের প্রি-ক্যাডেট স্কুল গুলো কি সারাদেশ থেকে আলাদা যে তাদের ইচ্ছে মত চলবে সরকারি নির্দেশ ও মানবেনা । এ বিষয়টি তদারকি করার কি কেউ নেই
(পিকেএস/এএস/জুলাই ০১, ২০১৪)