তথ্যপ্রযুক্তি ডেস্ক : দীর্ঘ প্রতীক্ষা শেষে অ্যাপলের নতুন ডিভাইস আইফোন ১০ বিশ্বব্যাপী উন্মুক্ত হয়েছে আজ। প্রথম দিনেই বিশ্বের বিভিন্ন স্থানে নতুন এই ফোন সেটের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ দেখা যায়।

প্রথমেই এ ফোন উন্মুক্ত হয় সিঙ্গাপুরে। স্থানীয় সময় শুক্রবার (৩ নভেম্বর) সকাল ৮টায় সিঙ্গাপুরের অ্যাপল স্টোরে নতুন এ ফোনের বিক্রি শুরু হয়। তবে তার আগেই বৃহস্পতিবার রাত থেকে দোকানের সামনে ক্রেতাদের দীর্ঘ লাইন জমে যায়।

এর আগে গত সেপ্টেম্বরে সিঙ্গাপুরসহ বিশ্বব্যাপী আইফোন ৮ ও আইফোন ৮ প্লাস উন্মুক্ত করে অ্যাপল। আজ আইফোন ১০ কিনতে ক্রেতাদের ভিড় ছিল আইফোন ৮ ও আইফোন ৮ প্লাসের উদ্বোধনী দিনের চেয়েও বেশি।

আইফোন ১০ কিনতে নির্ধারিত সময়ের আগেই বৃহস্পতিবার রাত থেকে অ্যাপল স্টোরের বাইরে ভক্তদের ভিড়ের কারণে অ্যাপল দল সময় গণনা শুরু করে। ক্রেতারাও তাতে ব্যাপক সাড়া দেন।

সিঙ্গাপুরে অ্যাপল স্টোরের বাইরে দুটি লাইন করা হয়। যারা আগে থেকেই ফোনের অর্ডার দিয়েছিলেন, তারা একটি লাইনে এবং অন্যটিতে তাৎক্ষণিক ক্রেতারা দাঁড়ান।

আইফোন ১০ প্রথমে কেনার সুযোগ পান থাইল্যান্ডের দুই শিক্ষার্থী কিত্তীওয়াত ওয়াং ও সুপাকণ রিক্সিশিরি। গত ২৭ অক্টোবর তারা নতুন এ ফোনের জন্য অগ্রিম অর্ডার দিয়েছিলেন।

(ওএস/এসপি/নভেম্বর ০৩, ২০১৭)