ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, শিক্ষাবান্ধব সরকার ক্রমান্বয়ে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হবে।

শনিবার সকালে ঈশ্বরদী উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত পাকশী নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এ কথা বলেন।

নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি যীশু বিকাশ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, জোট সরকারের চক্রান্তে পাকশী পেপার মিল বন্ধ করা হয়েছিল। সেই সময় হতেই নর্থবেঙ্গল পেপার মিল স্কুলের বেহাল অবস্থা।

তিনি বলেন, সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করার সকল উদ্যোগ গ্রহণ করেছে। প্রত্যেক শ্রেণীকক্ষে কম্পিউটার ও প্রজেক্টরের মাধ্যমে পাঠদানের ব্যবস্থা করা হবে। ছাত্র-ছাত্রীরা আগের সনাতন শিক্ষা পদ্ধতি থেকে বেরিয়ে এসে আধুনিক শিক্ষা গ্রহণ করছে।

সারা পৃথিবীর অন্যান্য ছাত্র-ছাত্রীদের সাথে প্রতিযোগিতা করে এদেশের ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করছে। মন্ত্রী সকলকে জিপিএ ৫ পাওয়ার জন্য নিয়মিত লেখাপড়া করার আহব্বান জানান।

প্রধান শিক্ষক ফজলুল হকের সঞ্চালনায় তিনি আরো বলেন, জীবনটা একটা যুদ্ধ। জীবনের এই যুদ্ধে তোমাদের জয়লাভ করতে হবে।

ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, পাবনার জেলা প্রশাসক ঈশ্বরদীর ইউএনও ও অন্যান্য গুরুত্বপূর্ণ জেলার দায়িত্বে আছেন নারীরা। তিনি বিদ্যালয়ের অভ্যন্তরে ডিজিটাল ল্যাব ও ক্যাম্পাস ঘুরে দেখেন।

এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান, নির্বাহী অফিসার নাছরিন আক্তার, এসিল্যান্ড শিমুল আক্তার,পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম বাবু মন্ডল, রশীদুল্লাহ, পাকশী ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, উপজেলার ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন,মাহমুদা বেগম, শিক্ষক সমিতির অধ্যক্ষ আইনুল ইসলাম, অধ্যাপক শামসুল ইসলাম, হাবিবুল ইসলাম হব্বুল, সরকার বক্তব্য রাখেন।

(এসকেকে/এসপি/নভেম্বর ০৪, ২০১৭)