স্টাফ রিপোর্টার : ‘নিউক্লিয়াস-বিএলএফ’র প্রতিষ্ঠাতা এবং স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধের প্রধান সংগঠক সিরাজুল আলম খান সাইপ্রাস এবং লন্ডনে উন্নত চিকিৎসা ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন।

সোমবার সকাল ৮টায় অ্যামিরাত এয়ারওয়েজ যোগে লন্ডন থেকে তিনি দেশে ফিরেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন তার প্রধান গণসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিরাজুল আলম খান উত্তর সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসার সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে গত ৭ অক্টোবর লন্ডনে ফিরেন। লন্ডনে তিনি হৃদরোগ, সিওপিডি, ফুসফুসে সংক্রামক, শিরদাঁড়া ও বুকের ব্যথার চিকিৎসা করান।

সিরাজুল আলম খান উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট অ্যামিরেটস এয়ারলাইন্সে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন এবং গত ১২ আগস্ট শনিবার তিনি কোমর ও নিতম্বে (উরুসন্ধি) অস্ত্রোপচারের জন্য লন্ডন থেকে উত্তর সাইপ্রাসে যান।

গত ১৭ আগস্ট সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালে সিরাজুল আলম খান-এর কোমর ও নিতম্বে (উরুসন্ধি) ঝুঁকিপূর্ণ জটিল অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়। অস্ত্রোপচার করেন তার্কিশ চিকিৎসক ও অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. কান আবদুল্লাহ।

(ওএস/এসপি/নভেম্বর ০৬, ২০১৭)