ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ‘উন্নয়নের ঘুরবে চাকা দেশ যদি পায় করের টাকা’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে সোমবার ঈশ্বরদী সার্কেল-১২ এর আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। আয়কর মেলায় প্রধান অতিথি ছিলেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু।

সার্কেল-১২ এর অতিরিক্ত কর কমিশনার কর অঞ্চল রাজশাহী মোঃ শাহীন আক্তার হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট (বিএসআরআই)’র মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার ও অতিরিক্ত সহকারি কর কমিশনার সার্কেল-১২ ঈশ্বরদী পেয়ারু হোসেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর হতে হলে জাতীয় উন্নয়নে আয়কর প্রদানের কোন বিকল্প নেই। আয়কর দিয়ে সরকারকে দেশের মানুষের সহযোগিতা করা দরকার। আয়কর প্রদানের মাধ্যমে রাজস্ব বৃদ্ধি করে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। আগে মানুষ আয়কর দিতে ভয় পেত কিন্তু বর্তমানে মানুষ আয়কর দিতে এগিয়ে এসেছে। একজন নাগরিক আয়কর দিয়ে নিজেকে গৌরবান্বিত করতে পারেন। বড় বড় করদাতারা কর প্রদান করে সরকারের কাছ থেকে নানা সুযোগ-সুবিধা নিয়ে থাকেন।



(এসকেকে/এসপি/নভেম্বর ০৬, ২০১৭)