নীলফামারী প্রতিনিধি : জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনকে ইউনেস্কো কর্তৃক ওয়ার্ল্ডস ডকুমেন্টরি হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেয়ায় ডিমলা ও নীলফামারীর জেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠন আনন্দ র‌্যালি ও সমাবেশ করেছেন।জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের আয়োজনে সোমবার বিকালে বিশাল একটি আনন্দর‌্যালি দলীয় কার্যালয় হতে বের হয়ে জেলা শহরের বিভিন্ন মোড় প্রদক্ষিণ শেষে চৌরঙ্গী মোড়ে সমাবেশে মিলিত হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল ইসলাম শাহ আপেলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাসুদ এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আ.লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, জেলা আ.লীগের যুগ্ন সাধারন সম্পাদক রহিম মঞ্জিল, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা আ.লীগের সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সাধারন সম্পাদক আবুজার রহমান, পৌর আ. লীগের সভাপতি মসফিকুল ইসলাম চৌধুরী রিন্টু, জেলা কৃষকলীগের সভাপতি অক্ষয় কুমার রায়, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল, সাধারন সম্পাদক দীপক চক্রবর্তী, জেলা পরিষদের সদস্য ও যুব মহিলা লীগের আইন বিষয়ক সম্পাদক ইসরাত জাহান পল্লবী, জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক রূপালী বেগম, সাবেক জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ওয়াদুদ রহমান, সহ সভাপতি লিমন তালুকদার প্রমুখ। অপরদিকে ডিমলায় একই দিনের বিকালে উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে দলীয় কার্যালয়ে হতে একটি আনন্দ র‌্যালী বেড় হয়ে শহরের প্রধান মোড় গুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সমাবেশে মিলিত হয় । উক্ত সমাবেশে উপজেলা ছাত্রলীগের সভাপতি-আবু সায়েম সরকারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জালাল উদ্দিন স্বাধীনের উপস্থাপনায় স্ব-দলীয় বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃত্ববৃন্দ বক্তব্য রাখেন ।

বক্তরা বলেন, গত ৩০ অক্টোবর ইউনেস্কোর এ ঘোষণা আমাদের জন্য গৌরব ও সম্মানের। আমরা ইউনেস্কোকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুর প্রতিটি চিন্তা প্রতিটি বক্তব্য ছিল বিশ্ববাসীর জন্য কল্যাণের, যার স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো।



(এমআইএস/এসপি/নভেম্বর ০৭, ২০১৭)