রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : গতকাল রাতে কুড়িগ্রামের রাজারহাটে বিয়ের আসর থেকে বরের ভোঁ-দৌড় দিয়ে পালিয়ে যাওয়ায় এলাকায় দারুন চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বন্ধ হয়েছে দশম শ্রেণীর ছাত্রী লাজিনা আক্তারের বাল্য বিয়ে।

এলাকাবাসীরা জানান, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর গ্রামের মজিবর রহমানের স্কুল পড়ুয়া কন্যা ও সিংগারডাবড়ীহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী লাজিনা আক্তার (১৪) এর সঙ্গে পার্শ্ববতী আব্দুর রশিদের পুত্র মেহেদী হাসানের (২১) সাথে বিয়ে ঠিক করে। কিন্তু কনের বয়স কম হওয়ায় কনেপক্ষ চুপিসারে পার্শ্ববর্তী জনৈক ফিরোজা বেগমের বাড়ীতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে।

গতকাল রাতে বরসহ বর পক্ষের লোকজন বিয়ের অনুষ্ঠানে হাজির হয়। খবর পেয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে হাজির হওয়ার আগেই টের পেয়ে অনুষ্ঠানস্থল থেকেই বর ও বরপক্ষের লোকজন দিক-বেদিক ছুটাছুটি শুরু করে।

এসময় পুলিশ বরকে না পেয়ে উভয়পক্ষকে আটক করে। পরে তাদের বিয়ে না দেয়ার প্রতিশ্রুতি দিয়ে মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়। বিষয়টি রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

(পিএমএস/এসপি/নভেম্বর ০৮, ২০১৭)