স্টাফ রিপোর্টার, কুমিল্লা : কর অঞ্চর কুমিল্লা আয়োজিত জেলার সর্বোচ্চ করদাতা, দীর্ঘ মেয়াদী মহিলা ও তরুণ করদাতা এবং কর বাহাদুর পরিবারে সম্মাননা ও পুরষ্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ ৮ নভেম্বর বুধবার দুপুরে হোটেল নূরজাহানের সম্মেলন কক্ষে কর অঞ্চল কুমিল্লার উদ্যোগে সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদী, মহিলা ও তরুণ করদাতা এবং করবাহাদুর পরিবারকে সম্মাননা প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক এমপি এসকল সম্মাননা ও পুরষ্কার প্রদান করেন।

এসময় রেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে সবচেয়ে বেশী কাজ করছেন। করদাতারা দেশ ও জাতির উন্নয়নে কর প্রদানের মাধ্যমে বড় ধরণের ভূমিকা পালন করছেন। কর প্রদানকারীরা যাতে অনায়াসে কর প্রদান করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করেছে বর্তমান সরকার।

তিান বলেন, যারা কর প্রদান করে দেশের উন্নয়নে অবদান রাখছে তারা মহান। জটিল প্রক্রিয়ায় ভয়ে পূর্বে অনেক করদাতাই কর দিতে চাইতেন না। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ স্বেচ্ছায় কর প্রদান করতে উৎসাহিত হচ্ছে।

সারাদেশে কর প্রদানকারীদের সুবিধার্থে কর প্রদান কার্যক্রম সহজীকরণ করা হয়েছে। তিনি কুমিল্লা কর অঞ্চলের কর কর্মকর্তাদের করদাতাদের সাথে সদাচারণ করার আহবান জানান।

এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল কুমিলøার কর কমিশনার সামস্ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের আঞ্চলিক ব্যবস্থাপক মো. আসাদ উল্লাহ, কর বাহাদুর অধ্যক্ষ আফজল খাঁন অ্যাডভোকেট। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কমিশনার ড. ইখতিয়ার উদ্দিন।


(এইচকেজি/এসপি/নভেম্বর ০৮, ২০১৭)