কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনা -৩ কেন্দুয়া আটপাড়া নির্বাচনী এলাকায় লাখো লাখো তৃণমূল নেতাকর্মীদের কন্ঠে জোরালো দাবি উঠেছে, এবার অসীম কুমার উকিলের নৌকা প্রতীক চাই।

নেতাকর্মীরা তাদের কন্ঠে দাবি তুলে বলছেন, এবার প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি একটাই, সৎ যোগ্য ও আর্দশিক রাজনীতিক, যিনি বাংলাদেশ ছাত্রলীগের বলিষ্ট নেতৃত্ব দিয়ে নব্বইয়ে রাজপথ কাপিয়েছেন, যার জীবন দেশ মাটি ও মানুষের জন্য উৎসর্গ করেছেন, শেখ হাসিনার একনিষ্ট কর্মী বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের মনোনয়ন চাই।

এ দাবির সমর্থনে কেন্দুয়া আটপাড়া নির্বাচনী এলাকায় নৌকার পক্ষে গণজোয়ার গড়ে তুলছেন বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপক অপু উকিল। কেন্দুয়া আটপাড়ার নির্বাচনী এলাকার প্রতিটি সভা, সমাবেশ, উঠোন, বৈঠকে, বলছেন আগামী নির্বাচনে সকলে ঐক্য বদ্ধ হয়ে নৌকা মার্কা ভোট দিন, যাতে আমাদের প্রাণ প্রিয় নেত্রী ,মানবতার প্রতীক, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রীর আসন অলকৃত করতে পারেন।

মানুষের মুখে হাসি ফুঠিয়ে দেশের উন্নয়নের ধারাকে যে ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এবং ভিশন ২০২১ বাস্তবায়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে পারেন। সেজন্য নৌকা মার্কায় ভোট দিন। তৃণমূল নেতাকর্মীদের দাবি আমরা আর বঞ্চিত হতে চাই না। চাই রাজনৈতিক মূল্যায়ন, চাই এলাকার উন্নয়ন, চাই আগামী নির্বাচনে অসীম কুমার উকিলের মনোনয়ন।

গন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সাজেদুল ইসলাম সঞ্জু বলেন, আগামী নির্বাচনে প্রধাণমন্ত্রীর নিকট আমাদের প্রাণের দাবি একটাই তৃণমূলের লাখো লাখো নেতাকর্মীরা দাবি তুলছেন, তাদের পছন্দের প্রাথী, যোগ্য প্রার্থী ,অসীম কুমার উকিলের মনোনয়ন চাই। তিনি জীবনের যৌবন থেকে রাজনীতি শুরু করে প্রতিটি লড়াই সংগ্রামের বিজয়ীবীর হয়ে এখনো রাজনীতির মাঠে আছেন এবং থাকবেন আগামী দিনেও ।

তিনি বলেন, অসীম কুমার উকিল এমপি না হয়েও এলাকার রান্তা ঘাট, ব্রীজ কালর্ভাট শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত অনেক উন্নয়ন করেছেন। এমপি হলে আরো অনেক বেশী উন্নয়ন করা একমাত্র তার পক্ষে সম্ভব বলে তিনি সাহসী কণ্ঠে দাবি তুলেন।

তার দাবির সঙ্গে একমত হয়ে কন্ঠ মিলিয়ে চলছেন কেন্দুয়া আটপাড়া উপজেলার ২১টি ইউনিয়নের লাখো লাখো তৃণমূল নেতাকর্মী।

আটপাড়া উপজেলার যুবমহিলালীগের সভাপতি তানিয়া নাজনীন চৌধুরী রেখা বলেন, আটপাড়া তৃণমূলের নেতাকর্মীরা অসীম কুমার উকিলের মত সৎ যোগ্য ও আর্দশিক নেতার হাতেই আগামী নির্বাচনের নৌকা প্রতীক তুলে দেয়া দরকার বলে দাবি তুলেন।

কারণ হিসাবে তিনি বলেন, অসীম কুমার উকিলের রাজনীতিতে কোন গন্ধ নেই, নেই কোন নিয়োগ বানিজ্যের অভিযোগ এবং নেই তার বিরুদ্ধে নেতাকর্মীদের অবমূল্যায়নের অভিযোগ এবং ‘যার শেষ ঠিকানা দেশরত্ন শেখ হাসিনা’ তার হাতেই নৌকা তুলে দেয়া দরকার।

অসীম কুমার উকিল ও নির্বাচনী এলাকার প্রতিটি সভা সমাবেশে বক্তব্য দিয়ে নৌকার পক্ষে মানুষকে জাগ্রত করছেন এবং বলছেন আপনার আমার সবার ঠিকানা জননেত্রী শেখ হাসিনা, তাই ‘যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, তত দিন নিরাপদে থাকবে বাংলাদেশ’।

(এসবি/এসপি/নভেম্বর ০৯, ২০১৭)