বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট প্রেসক্লাবে দেশ বরেণ্য প্রয়াত সাংবাদিক এবিএম মূসার স্মরণ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন তার মতো সাদাকে সাদা, কালোকে কালো না বলে আমরা দল কানা সাংবাদিক হওয়ায় আমাদের সাংবাদিকতার মান অনেক কমে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সাংবাদিকদের দলীয় লেজুড়বৃত্তি ছাড়তে হবে। তবেই সাংবাদিক তথা দেশের কল্যাণ হবে ক্ষমতাসীনদের জনস্বার্থ বিরোধী তৎপরতা রুখে দেয়া সম্ভব হবে।

শুক্রবার রাতে বাগেরহাট প্রেসক্লাব মিলানায়তনে প্রেসক্লাবের সভাপতি বাবুল সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভার শুরুতে বরেণ্য সাংবাদিক এবিএম মূসার প্রতি শ্রদ্ধা জানাতে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয় । স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. মীর শওকাত আলী বদশা।

কিংবদন্তি সাংবাদিক এবিএম মূসার বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এবিএম মোশাররফ হুসাইন, এ্যাড. মোজাফফর হোসেন, মো. দেলোয়ার হোসেন, আহসানুল করিম, রামপাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আ. জলিল, প্রেসক্লাবের সহ-সভাপতি শওকত আলী আকুঞ্জি, সহ-সাধারণ সম্পাদক তরফদার রবিউল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণু প্রসাদ চক্রবর্তী, আলী আকবর টুটুল, মো. কামরুজ্জামান, অর্থ সম্পাদক মোল্লা মাসুদুল হক, সাংবাদিক শওকত আলী বাবু, মোয়াজ্জেম হোসেন মজনু, ইয়ামিন আলী, শেখ আবু সাঈদ, ইসরাত জাহান, ফকির হাসান আলী, এস এম সামছুর রহমান, আবু সাঈদ শুনু, প্রমুখ সাংবাদিক নেতৃবৃন্দ।

বক্তারা স্মরণ সভায় আরও বলেন, এই অকুতোভয় স্পষ্টবাদী সাংবাদিক কখনও অন্যায়ের সাথে আপস করেননি। এজন্য তিনি সরকারের শীর্ষ মহলের সমালোচনার স্বীকার হয়েছেন। তবুও তিনি থেমে থাকেননি। মুক্তিযুদ্ধে তার অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করে। তার জীবনী থেকে সাংবাদিক ও রাজনীতিবীদদের শিক্ষা গ্রহণ করার আহবান জানানো হয়।

(একে/এএস/এপ্রিল ১২, ২০১৪)