নোয়াখালী প্রতিনিধি : অসহায়, হতদরিদ্র ও সুবিধা বঞ্জিত মানুষের মধ্যেই বিনামূল্য চক্ষু চিকিৎসা প্রদান করেছে নোয়াখালী অন্ধকল্যান সমিতি।

গতকাল শনিবার সুবর্ণচর উপজেলার হল রুমে উক্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়। সমিতির পিআরও সাংবাদিক এ আর আযাদ সোহেলের সঞ্জালনায়। সমিতির সভাপতি মকসুদুল হকের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নোয়াখালী জেলা আওয়ামিলীগ সভাপতি আলহাজ এএইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুবর্ণচর উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু ওয়াদুদ, নোয়াখালী অন্ধকল্যান সমিতির সাধারণ সম্পাদক উত্তম মজুমদার, সহ-সভাপতি শাহ আলম, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সভাপতি আলহাজ এডভোকেট ওমর ফারুক, সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ চৌধুরী প্রমূখ।

সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত চলে চিকিৎসা কার্যক্রম। ১২ শত রোগিকে চিকিৎসা ও বিনামূল্য ঔষধ বিতরন, ৮৪ জন ছানী অপারেশনের জন্য বাচাই করা হয়। স্থানিয় প্রশাসনের সহযোগিতায় বাচাইকৃত রোগিদের লেন্স সহ ছানী অপারেশনের জন্য চাঁদপুর বিএনএসবি চক্ষু হাসপাতালে প্রেরন করা হয়েছে।

অনুষ্টানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী অন্ধকল্যান সমিতির সময়ের কণ্ঠস্বর স্টাপ রিপোর্টার, চ্যানেল এস টিভির জেলা প্রতিনিধি ও নোয়াখালী প্রতিনিধি মো: ইমাম উদ্দিন সুমন, সাংবাদিক আবুল বাশার সহ সুবর্ণচর উপজেলার ভিবিন্ন শিক্ষা প্রতিষ্টান প্রধান, রাজনৈতিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

বক্তারা বলেন, শরিরের গুরুত্বপূর্ণ অঙ্গ হলো চক্ষু, হাজার হাজার মানুষ নানা চক্ষু রোগে ভোগেন, এসব চিকিৎসা সেবা ব্যায় বহুল বলে অনেক অসহায় মানুষ অকালে অন্ধত্ব বরণ করেন। সেসকল মানুষকে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান করা প্রতিষ্ঠান কিংবা কোন সমিতি তেমন কোন ভূমিকা পালন করে না।

দির্ঘ বছর ধরে প্রত্যন্ত অঞ্চলে সুবিদা বঞ্জিত মানুষের সেবায় কাজ করে যাচ্ছে " নোয়াখালী অন্ধকল্যান সমিতি" বেশ কয়েক বছর ধরে এই সমিতির উদ্দ্যেগে নোয়াখালী ব্যাপি চিকিৎসা সেবা পাচ্ছে অসহায় মানুষ গুলো, এই সমিতি ভবিষ্যতে এই কার্যক্রম আরো বেগবান করবেন এই প্রত্যাশা করেন বক্তারা।


(আইইউএস/এসপি/নভেম্বর ১২, ২০১৭)