শরীয়তপুর প্রতিনিধি : সোমবার সন্ধ্যায় ভেদরগঞ্জের সখিপুর বাজার এলাকায় থেকে এক সেবীকে আটকের পর পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। আটককৃত মাদকাসক্ত যুবক সাব্বির আহম্মেদ সুজন গোসাইরহাট উপজেলার আলাওলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন বেপারীর একমাত্র পুত্র এবং গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আক্তার হোসেন বেপারী ভাতিজা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাব্বির আহম্মেদ সুজন দীর্ঘ দিন যাবৎ মাদক সেবন ও ব্যবসার সাথে জড়িত।

সোমবার সন্ধ্যায় ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার সখিপুর বাজার এলাকায় মাদক সেবন করছিল। এমন সংবাদের ভিত্তিতে সখিপুর থানা পুলিশ ফেন্সিডিলসহ তাকে আটক করে। পরিবারের সদস্যরা সুজনকে মাদক সেবন থেকে বিরত রাখতে চেষ্টা করবে এমন প্রতিশ্রুতি দিলে সখিপুর থানা পুলিশ তাকে পরিবারের জিম্মায় হস্তান্তর করে। এর আগে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত হাতকড়া লাগিয়ে সখিপুর থানায় আটকে রাখা হয় সুজনকে। কয়েক মাস পূর্বেও সুজনকে একই থানার পুলিশ ইয়াবা সহ আটক করার পর ছেড়ে দেয়।

আলাওলপুর ইউনিয়নের চেয়ারম্যান ওসমান বেপারী অভিযোগ করেন, সুজন আলাওলপুর থেকে সখিপুর পর্যন্ত ৪/৫ টি ইউনিয়নের বিভিন্ন বয়সের কিশোর ও যুবকদের মাঝে অর্থের বিনিময়ে ইয়াবা ও ফেন্সিডিল ছড়িয়ে দিয়ে সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তার বাবা সাবেক চেয়ারম্যান ও চাচা অতিরিক্ত সচিব হওয়ার কারনে প্রশাসন তাকে বার বার মাদকসহ আটক করে ছেড়ে দিচ্ছে। আমি চাই মাদকের কালো ছোবল থেকে যুব সমাজকে বাঁচাতে মাদক ব্যবসায়ী সুজন বেপারীকে দেশের প্রচলিত আইন অনুযায়ী বিচারের মুখোমুখি করা হোক।

শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, গতকাল সন্ধ্যায় সখিপুর থানা পুলিশ কথিত সাব্বির আহম্মেদ সুজনকে অর্ধ বোতল ফেন্সিডিলসহ আটক করে। তার পরিবারের লোকজন এসে অনুরোধ জানালে ভবিষ্যতে মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে তাকে মাদক সেবন থেকে বিরত রাখবে মর্মে অঙ্গিকার করলে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ সুপার জানান, এর আগেও ৫ পিচ ইয়াবাসহ সখিপুর থানা পুলিশ সুজনকে আটক করেছিল। তখনো তাকে পরিবারের অনুরোধে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে মাদক সেবন বা বিক্রির সাথে অভিযোগ পাওয়া গেলে তাকে ছাড় দেওয়া হবেনা।


(কেএনআই/এসপি/নভেম্বর ১৪, ২০১৭)