স্টাফ রিপোর্টার : সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুর্নীতির মামলায় চার্জ পুনর্গঠন চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আজ আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, মামলাটি ঢাকার বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ চলছে। এ অবস্থায় চার্জ পুনর্গঠন চেয়ে মির্জা আব্বাস বিচারিক আদালতে আবেদন করেন। শুনানি শেষে আজ সেটি খারিজ করে দেয়া হয়।

২০০৭ সালের ১৬ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় প্রায় ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ৩২৪ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং তিন কোটি ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

২০০৮ সালের ১৪ মে এ মামলার অভিযোগপত্র জমা দেয়া হয়। এরপর ২০১০ সালের ১৩ অক্টোবর মামলাটি বাতিল করে দেন হাইকোর্ট। পরে দুদক আপিল করলে ২০১৫ সালের ৩১ আগস্ট আপিল বিভাগ হাইকোর্টের দেয়া রায় বাতিল করে দেন। ওই আদেশের পর বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম শুরু হয়।