সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কেটে দিনটি উদযাপন করেছে সিরাজদিখান উপজেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

সোমবার সকাল সারে দশটায় সিরাজদিখান নিউমার্কেট উপজেলা বিএনপির কার্যালয়ে’ এই অনুষ্ঠানে কেক কাটার পাশাপাশি ছিল তারেক রহমানের উপর আলোচনা সভা ও দোয়া মহফিল।

জিয়াউর রহমান ও খালেদা জিয়ার প্রথম সন্তান তারেক রহমানের জন্ম ১৯৬৫ সালের ২০ নভেম্বর। ২০০৭ সালে মার্চ মাসে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন তারেক রহমান। পরে জামিনে মুক্ত হয়ে ওই বছর সেপ্টেম্বরে চিকিৎসার জন্য লন্ডন যান তিনি। তখন থেকে পরিবার নিয়ে সেখানেই আছেন।

আলোচনা সভায় সিরাজদিখান উপজেলা বিএনপি একাংশের সভাপতি শেখ মোঃ আব্দুল্লাহ বলেন, "মিথ্যা মামলার মুখে আজ দশটি বছর তারেক রহমান লন্ডনে অসুস্থ অবস্থায় পড়ে আছেন। সরকারের স্বৈরাচারী আচরণের কারণে তারেক রহমান আমাদের কাছে থেকে অনেক দূরে অবস্থান করছেন। আমরা আশা করছি, তিনি অতি শিগগিরই সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন এবং দেশে ফিরে গণতন্ত্রকামী মানুষের অধিকার ফিরিয়ে আনতে নেতৃত্ব দেবেন। সরকার নানা অন্তরায় তৈরি করে তার দেশে ফিরে আসার পথে বাধা সৃষ্টি করছে।

"শিগগিরই তারেক রহমানের নামে দায়ের করা 'মিথ্যা মামলা' ও 'সাজা'র রায় প্রত্যাহার করতে সরকারের প্রতি দাবিও জানান তিনি। বর্তমান সরকারের দমন-পীড়নের কারণে তারেক রহমান নির্বাসনে রয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

অনুষ্ঠানে শেখ মোঃ আব্দুল্লার সভাপতিত্বে ও ইকবাল হোসেনর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিরাজদিখান উপজেলা বিএনপি একাংশের সভাপতি শেখ মোঃ আব্দুল্লাহ, মহমুদুর রহমান কুট্টি,মোতাহার হোসেন,আব্দুল খালেক শিকদার,আজিজুল হক খান, মজিবুর রহমান,সোহেল আহম্মেদ,এম হায়দার আলী,মোয়াজ্জেম হোসেন বাবুল, হাজী নূর হোসেন,আতাউর রহমান হাওলাদার,ইকবাল হোসেন,আবুল বাশার,অহিদুল ইসলাম অহিদ, শাহাদাৎ শিকদার,ছিদ্দিক মোল্লা, মাহমুদুর রহমান মারুফ খান,মাসুদুর রশিদ মাসুম,এ আর মানিক সহ আরও অনেকে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

(এসডিআর/এসপি/নভেম্বর ২০, ২০১৭)