নওগাঁ প্রতিনিধি : এপারে আলোয় ঝলমল, ওপারে অন্ধকার। নওগাঁয় বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় দুটি গ্রামের দুইশতাধিক পরিবারের লোকজন বিদ্যুৎ বিহীন দূর্বিসহ জীবন-জাপন করছে। এমনকি দীর্ঘদিনের পুরনো একটি মসজিদেও দেয়া হয়নি বিদ্যুৎ সংযোগ। 

দ্রুত বিদুৎ সংযোগ পাওয়ার জন্য অন্ধকারে থাকা মানুষজন এলাকার এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিমের হস্তক্ষেপ কামনা করেছেন। বিদ্যুৎ বঞ্ছিত গ্রাম দুটি হলো, নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের ভান্ডারপুর ও বদলগাছী উপজেলার বালুভরা ইউনিয়নের বারাতৈল গ্রাম।

ভান্ডারপুর গ্রামের আবুল কালাম আজাদ, রেজাউল ইসলাম ও প্রফুল্ল কুমার জানান, তাদের পাড়ার ১৮ টি পরিবার ছাড়া গ্রামের প্রতিটি বাড়িতেই দীর্ঘদিন পূর্বে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। তারা ১৮টি পরিবার প্রায় ৬ মাস হলো সংযোগ পাওয়ার আশায় বিদ্যুৎ অফিসে আবেদন করেছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের ভাগ্যে বিদ্যুতের আলো জোটেনি। একই গ্রামের বাবু ও লিটন জানান, মাত্র ৪ টি খুটি (পোল) দিলেই তাদের ১৮টি পরিবারে বিদ্যুৎ সংযোগ সম্পূর্ন হবে। তারা বিদুৎ অফিসে বার বার ধর্ণা দেয়া সত্বেও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা কোন প্রকার গুরুত্ব দিচ্ছেনা।

বারাতৈল গ্রামের এক পাশে বিদ্যুতের আলো ঝলমল করলেও অপর প্রান্তে ঘুটঘুটে অন্ধকার। গ্রামটির পূর্বপাড়ায় কয়েক বছর পূর্বে বিদ্যুৎ সংযোগ দেয়া হলেও পশ্চিম পাড়ায় একটি পুরনো মসজিদসহ প্রায় দেড়শ’ পরিবার পায়নি বিদ্যুতের সংযোগ। ফলে দুটি গ্রামের প্রায় দুইশতাধিক পরিবারের সহস্রাধিক মানুষ অন্ধকারে দুর্বীসহ জীবন-জাপন করছে।

(বিএম/এসপি/নভেম্বর ২০, ২০১৭)