বিনোদন ডেস্ক : ইতিহাস নির্ভর গল্পের ছবি ‘পদ্মাবতী’ নিয়ে বেশ বিপাকে পড়েছেন পরিচালক সঞ্জয়লীলা বানশালি। কথা ছিলো আগামী ১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাবে। কিন্তু একের পর এক সমস্যা আকড়ে ধরেছে বানশালির বহুল প্রতিক্ষীত এ ছবিটিকে। রাজপুত সম্প্রদায়ের বিক্ষোভের জেরে ও সেন্সরবোর্ডের ছাড়পত্র না পাওয়ায় আগামী ১ ডিসেম্বর রূপালি পর্দায় মুক্তি পাচ্ছে না পদ্মাবতী ছবিটি।

বেশ কিছুদিন আগেই রাজপুতদের নেতা করনি সেনা হুমকি দিয়েছিলো দিপীকার নাক কাটার। এতেই ক্ষান্ত থাকেনি তারা। সেই সাথে হুমকি দিয়ে রেখেছে এ ছবি মুক্তি দেয়া হলে সিনেমা হলে আগুন দেয়া হবে বলেও।

‘পদ্মাবতী’র প্রযোজকরা বিক্ষোভকারীদের ছবিটি দেখানোরও ব্যবস্থা করেন। কিন্তু তাতেও রাজপুত সম্প্রদায়ের ক্ষোভ কমেনি। এরইমাঝে জল আরও ঘোলাটে করেছে ভারতীয় সেন্সর বোর্ড। আবেদনে ত্রুটি উল্লেখ করে ছবিটি অনুমোদন না দিয়েই ফেরত পাঠিয়েছে তারা।

শুধু তাই নয় এরই মধ্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানিকে চিঠি দিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে বলেন, ‘কোনও সম্প্রদায়ের ভাবাবাগে যাতে আঘাত না লাগে, সেটা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় কাটছাট করে তবেই যেন পদ্মাবতী মুক্তির অনুমতি দেওয়া হয়।’

তাই ধারণা করা হচ্ছে, মন্ত্রীর হুমকির মুখে বাধ্য হয়ে ছবিটির মুক্তির দিন বাতিল করলো প্রযোজনা সংস্থা। সকল পক্ষের অনুমতি মিললে পরবর্তীতে জানানো হবে ছবিটির মুক্তির দিনক্ষণ।

‘পদ্মাবতী’ ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন দিপীকা পাডুকোন। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেছেন রনভীর সিং ও শহিদ কাপুর।

(ওএস/এসপি/নভেম্বর ২০, ২০১৭)