হুমায়ূন কবির জীবন, কুমিল্লা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বিএনপির বিগত কর্মকান্ড সম্পর্কে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে এদেশে সাম্প্রদায়িক নিধন শুরু করেছিলেন। এখন আপনারা ক্ষমতার বাইরে থেকে এই সরকারের বিরুদ্ধে বার বার আন্দোলন সংগ্রামে নেমে সন্ত্রাসমূলক কার্যক্রম পরিচালনায় ব্যর্থ হয়েছেন। আপনারা এখন ফরিদপুরে গেছেন, সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে উস্কানি দিয়ে দেশের মধ্যে একটা অশান্তিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করে সরকারের বিরুদ্ধে বিদেশ থেকে চাপ সৃষ্টি করে তার পতন ঘটানো যায় কিনা সেজন্যে আপনারা এখন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধ্বংস করে দিয়ে আপনারা সরকার উৎখাতে লিপ্ত হয়েছেন।

আজ বুধবার কুমিল্লা টাউন হল মাঠে সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

এসময় তিনি আরো বলেন, আমরা খুব পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই মির্জা ফখরুল সাহেব আপনারা যে খেলা খেলছেন, যে আগুন নিয়ে খেলছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে যদি শেখ হাসিনা সরকারকে উৎখাত করার এই ষড়যন্ত্র বন্ধ করুন। না হলে এই আগুনে আপনারা আবারো পুড়ে ছাড়খার হয়ে যাবেন। কেউ আপনাদের রুখতে পারবে না।

সকাল ১১টা থেকে এ সম্মেলন শুরু হয়ে বিকেল ৩টায় শেষ হয়। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যাপক কাজী আবুল বাশার।

সম্মেলনে অংশ নেন সাড়ে ৫ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।

(এইচকেজি/এসপি/নভেম্বর ২২, ২০১৭)