কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : নিজ কর্তব্য পালনে সততা, নিষ্ঠার কারণে এবং পুলিশের কাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকায় নেত্রকোনা জেলা পুলিশের মূল্যায়নে গত অক্টোবর মাসে জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনীত হয়েছেন কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মো: সিরাজুল ইসলাম।

নেত্রকোনা জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী মো: সিরাজুল ইসলাম জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনিত হয়োয় তাকে অভিনন্দন জানিয়ে এক সনদপত্র দিয়েছেন। সোমবার একই সঙ্গে তিনি মো: সিরাজুল ইসলামের হাতে সম্মাননা স্মারকও তুলে দেন।

মো: সিরাজুল ইসলাম ১৯৬৫ সালের ১৬ জুলাই কুমিল্লায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা: মরহুম হাজী লাল মিয়া মৌল্লা, মাতা: মরহুমা নুরছানি বেগম। তিনি ১৯৮৩ সালের পুলিশের চাকুরিতে যোগদান করে। ভাল কার্যক্রমের জন্য ১৯৭৮ সালে সাব-ইন্সপেক্টর হিসাবে তিনি আইজিপি ব্যাজ পান।

২০১৬ সালে কেন্দুয়া থানায় যোগদানের পর তিনি মাতার তেরেসা পুরস্কার এবং ইন্দিরাগান্দি এ্যাওয়ার্ড পান। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে তার ভাল কাজের জন্য বেশ কয়েকবার পুরস্কিত হয়েছেন তিনি। মো: সিরাজুল ইসলাম ২ সন্তানের জনক। ছেলে যুক্তরাজ্যে পড়াশুনা করে এবং মেয়ে ঢাকা মেডিকেল কলেজের ছাত্রী।

জেলার শ্রেষ্ঠ পদক পাওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, আমার ভাল কাজের মূল্যায়ন করে জেলার শ্রেষ্ঠ হিসাবে পুরস্কার দেওয়ায় আমি পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা জানাই, একই সঙ্গে এই পুরস্কার আগামী দিনে তার কাজের গতি অনেক বাড়িয়ে দেবে তিনি দাবী করেন।

(এসবি/এসপি/নভেম্বর ২২, ২০১৭)