মাদারীপুর প্রতিনিধি : বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে বুধবার সকালে মাদারীপুর সদর উপজেলার ঝিকরহাটি গ্রাম ও তাঁতিবাড়ি গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছে।

এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে মাদারীপুর সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শরী জানায়, মঙ্গলবার রাতে সদর উপজেলার ঝিকরহাটি গ্রাম ও তাঁতিবাড়ি গ্রামের ফুটবল প্রেমীদের মধ্যে বড় পর্দায় আর্জেন্টিনা ও সুইজারল্যান্ডের খেলা দেখার আয়োজন করা। ঐ সময় বসার জন্য বড়-ছোটদের মাঝে কথার কাটাকাটি। এ নিয়ে স্থানীয় শাকিল ও হাসানের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে।

এরই জের ধরে বুধবার সকাল ১০টা থেকে দু-দল গ্রামবাসী দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। সংঘর্ষে ৩৫ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েকটি রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করেছে। এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।
আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাল জানান, দু-দল গ্রামবাসীর সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(এএসএ/এটিআর/জুলাই ০২, ২০১৪)