শরীয়তপুর প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মোসাদ বাংলাদেশে যথেষ্ট প্রচেষ্টা চালিয়ে আমাদেরকে বিভ্রান্ত করে জঙ্গীবাদ সৃষ্টির মদদ দিচ্ছে। কিন্তু বাঙ্গালী মুসলমান সে সব বিভ্রান্তিতে পরেনা। শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে এদেশের ওলামা মাশায়েখ সমাজ সেটা প্রমানিত করে দিয়েছেন এদেশে জঙ্গীবাদের স্থান নেই। আপনাদের সহায়তায় আমরা বাংলাদেশে জঙ্গীবাদকে মাথা উঁচু করে দাঁড়াতে দেবনা। 

শরীয়তপুর জেলা পুলিশ প্রশাসন ও কমিউিনিটি পুলিশিং ওলামা-মাশায়েখ ফোরামের আয়োজনে জঙ্গীবাদ বিরোধী সামবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা এক সময় মনে করতাম কওমী মাদ্রাসা থেকে জঙ্গীবাদ সৃষ্টি হয়। কিন্তু হলি আর্টিজানের হামলার পর পুলিশের উচ্চ পর্যায়ের তদন্তে বেরিয়ে এসেছে, কওমী মাদ্রাসা থেকে জঙ্গীবাদ সৃষ্টি হয় না। এটা ভুল ধারনা। জঙ্গীবাদের সাথে যারা জরিত তারা আধুনিক শিক্ষায় শিক্ষিত, বিদেশ থেকে ডিগ্রিপ্রাপ্ত, অনেকে বিত্তবানদেরও সন্তান। তিনি জঙ্গীবাদ দমনে ওলামা-মাশায়েখদের নিরলসভাবে কাজ করার আহবান জানান।

শরীয়তপুর পুলিশ লাইন্স প্রাঙ্গনে রবিবার দুপুরে জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশের আই,জি একেএম শহিদুল হক, শরীয়তপুর-১ আসনের সাংসদ বি,এম মোজাম্মেল হক, সংরক্ষিত আসনের সাংসদ এ্যাডভোকেট নাভানা আক্তার, ঢাকা রেঞ্জের অতিরিক্ত আই,জি শহিদুল ইসলাম, শরীয়তপুরের জেলা প্রশাসক, মেয়র প্রমুখ।

শরীয়তপুর জেলার ৬টি উপজেলা থেকে মসজিদের খতিব, ঈমাম, মাাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ২০ হাজার মুসুল্লী এ সমাবেশে যোগদান করেন।

(কেএনআই/এসপি/নভেম্বর ২৬, ২০১৭)